রুনা লায়লার কাছে আসিফের খোলা চিঠি

প্রকাশিত: 7:17 AM, May 15, 2015

রুনা লায়লার কাছে আসিফের খোলা চিঠি

zoniবৃহস্পতিবার বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী আসিফ আকবর তার ফেসবুক ফান পেজে আর এক জনপ্রিয় কন্ঠশিল্পী রুনা লায়লার কাছে একটি খোলা চিঠি লেখেন। নিচে তা তুলে ধরা হলো।
‘শ্রদ্ধেয় রুনা লায়লা। সঙ্গীতের জীবন্ত কিংবদন্তী । পার করলেন ক্যারিয়ারের পঞ্চাশটি বছর। উপমহাদেশের প্রথম সারির সেলিব্রিটি এবং বাংলাদেশের প্রতিনিধিত্বকারী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন গায়িকা তিনি। নতুন ভাবে কিছু বলার কোন অবকাশ নেই রুনা আপা সম্বন্ধে। শুধু ক্ষুদ্র জ্ঞানে উনার সাথে কেটে যাওয়া কিছু অভিজ্ঞতা শেয়ার করছি ।
ষ্টুডিও কিংবা মঞ্চে রুনা আপার সময়জ্ঞান সবচেয়ে বেশী অনুকরনীয়। তিনি কখনো খোঁড়া যুক্তি দাঁড় করিয়ে লেট করেননি। আমার ক্যারিয়ার শুরুর তৃতীয় গানটি উনার সাথে গাওয়ার সৌভাগ্য হয়েছে ৯৯ সালে। ফিল্মের গান, একসাথে রেকর্ডিং। সঙ্গীত পরিচালক শ্রদ্ধেয় শওকত আলী ইমন ভাই। আমার জন্য ভীতিকর পরিস্থিতি।
প্রেশার কাটানোর জন্য আমি কোন দিকে না তাকিয়ে নিজস্ব ভঙ্গিতেই টেক দিলাম। তারপর আপার দিকে তাকালাম, দেখি উনি আমার দিকে তাকিয়ে আছেন। ভাবলাম কোন ভুল কিংবা বেয়াদবী হল কিনা !! উল্টো তিনি আমাকে উৎসাহ দিয়ে বললেন- চালিয়ে যাও।
এরপর খুব বেশী না হলেও বিভিন্ন সময় আপার সাথে ফিল্মে গান করার সূযোগ পেয়েছি। আমার মত একজন নবাগত গায়কের সাথে এতো বড় মাপের একজন শিল্পীর পেশাদার এবং স্নেহশীল আচরন আমাকে এখনো ঘোরের মধ্যে রেখেছে। মানুষটির সাথে গান গাওয়ার সুযোগ পাওয়া দূরে থাক, কখনো দেখা হবে কল্পনাই করিনি। নতুনরা ইন্ডাষ্ট্রীতে এলে অনেক রকমের হাইকোর্ট দেখে আসতে হয়, তিনি ব্যাতিক্রম ।
দেশের বাইরে একটি শো’তে আমার এয়ার টিকেট ঘাপলা হওয়াতে আমি খুব উত্তেজিত হয়ে গিয়েছিলাম। রুনা আপা নিজ দায়িত্বে আমাকে ঠান্ডা রেখে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে এসেছিলেন।
উনার মেয়ে তানির বিয়েতে গান গাইতে হবে,ছয়মাস আগেই আমাকে বলে রেখেছিলেন। আপা আমি ধন্য কিছু সময় হলেও আপনার সান্নিধ্য পেয়ে। আপনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি। আপনি তারুন্যের প্রেরনার বাতিঘর । আপনাকে অভিনন্দন।’

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 15 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ