এক হাজার ডলারে বিক্রি হচ্ছে সুন্দরী তরুণীরা !

প্রকাশিত: 7:46 AM, September 1, 2014

এক হাজার ডলারে বিক্রি হচ্ছে সুন্দরী তরুণীরা !

Intimate couple in bed, close-upবিচিত্র সংবাদ ডেস্ক
ইরাক ও সিরিয়ার ইসলামিক স্টেটের (আইএস) যোদ্ধারা ইরাকের ইয়াজিদি নারী কিংবা তরুণীদের মাত্র এক হাজার ডলারে বিক্রি করছে। তবে আইএস যোদ্ধা ছাড়া অন্য কারও কাছে তাদের বিক্রি করা হচ্ছে না।

এখন পর্যন্ত তিন শতাধিক নারীকে ইরাক থেকে সিরিয়ায় আনা হয়েছে। ধর্মান্তর ও বিয়ের জন্য এ বিক্রি করছে। সিরিয়ার আইএস সদস্যদের কাছে তাদের বিক্রি করা হচ্ছে বলে জানিয়েছে ব্রিটেন ভিত্তিক এনজিও দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস। দ্য সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে

আইএস যোদ্ধারা প্রায় ৩০০ ইয়াজিদি নারীকে অপহরণ করে সিরিয়ায় এনেছে। এর মধ্যে ২৭ জনকে বিয়ের জন্য বিক্রি করা হয়েছে বলে নিশ্চিত করেছে সংস্থাটি। আর প্রত্যেক নারী কিংবা যুবতী ক্রয়ের পেছনে ব্যয় করতে হচ্ছে মাত্র এক হাজার ডলার। সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস এর বিবৃতি।

গত কয়েক সপ্তাহে যোদ্ধারা ইরাকের ইয়াজিদি সম্প্রদায়ের প্রায় ৩০০ নারী ও তরুণীকে অপহরণ করেছে। তাদের কাছে তথ্য প্রমাণ আছে যে, ওই নারীদের ধর্মান্তর (ইসলাম গ্রহণ) করার পর ইচ্ছুক বরদের কাছে এক হাজার ডলারের বিনিময়ে বিক্রি করা হচ্ছে। তবে তারা আইএস যোদ্ধা ছাড়া অন্য কারও কাছে তাদের বিক্রি করছে না।
উল্লেখ্য, সিরিয়ার আলেপ্পো প্রদেশ এবং রাকা ও হাসাকেহ প্রদেশের আইএস যোদ্ধাদের কাছে এ পর্যন্ত ২৭ জন নারীকে বিক্রি করা হয়েছে। ৩০০ জনের বাকীদের অবস্থা সম্পর্কে সংস্থাটি কোন তথ্য জানে না। সিরিয়ান আরব ও কুর্দিশরা ইরাকের নারীদের কেনার আগ্রহ দেখালেও তাদের কাছে বিক্রি করা হয় নি।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ