পারিশ্রমিক ছাড়াই কেন কাজ করছেন সালমান?

প্রকাশিত: 6:00 AM, April 20, 2015

পারিশ্রমিক ছাড়াই কেন কাজ করছেন সালমান?

zoni‘প্রেম রাতান ধান পায়ো’ সিনেমায় কাজ করার জন্য নির্মাতা সুরাজ বারজাতিয়ার কাছ থেকে কোনো পারিশ্রমিক নিচ্ছেন না সালমান খান। বলিউডের সবচেয়ে দামী তারকার এমন সিদ্ধান্তে অনেকেরই চক্ষু চড়কগাছ হওয়ার কথা। কিন্তু এর পেছনে জোরালো এক কারণ রয়েছে।
ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস ইন্ডিয়ার দেওয়া তথ্য অনুযায়ী প্রতি সিনেমার জন্য ৫৫ কোটি রুপি নিয়ে থাকেন ‘দাবাং’ খান। কিন্তু ‘প্রেম রাতান ধান পায়ো’র জন্য এক রুপিও নিচ্ছেন না এই তারকা। তবে সালমানভক্তদের হতাশ হওয়ার কোনো কারণ নেই। আর্থিকভাবে মোটেই ক্ষতিগ্রস্ত হচ্ছেন না তিনি।
ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডে বলছে, ২০১৩ সালের জানুয়ারি থেকে ২০১৭ সাল পর্যন্ত নিজের সব সিনেমার সত্ত্ব স্টার ইন্ডিয়াকে হস্তান্তর করার চুক্তি করেছেন এই তারকা। আর এর আওতায় ৫০০ কোটি রুপি পেয়েছেন সালমান। চুক্তি অনুযায়ী এই চার বছরে মুক্তি পাওয়া সালমানের সিনেমাগুলো নিজেদের চ্যানেলে প্রদর্শন করতে পারবে স্টার ইন্ডিয়া।
কাজেই ‘প্রেম রাতান ধান পায়ো’র স্যাটেলাইট সত্ত্ব বাবদ বাড়তি কোনো আয় করতে পারবে না সিনেমাটির প্রযোজকরা।
জনপ্রিয়তা এবং বক্স-অফিসে দাপট বাড়ার সঙ্গে সঙ্গে বেড়ে যায় অভিনয়শিল্পীদের পারিশ্রমিকও। বিশ্লেষকরা বলছেন, আজকাল চলচ্চিত্রের মোট বাজেটের ৪০ শতাংশই চলে যাচ্ছে নায়কের পেছনে।
বেশিরভাগ সময় বক্স-অফিসে আয় দিয়ে সে ক্ষতি পুষিয়ে উঠতে পারেন প্রযোজকরা, কিন্তু ব্যতিক্রম ঘটে যখন জনপ্রিয় তারকার সিনেমা থেকেও মুখ ফিরিয়ে নেয় দর্শক। উদাহরণ স্বরূপ বলা যায় সালমানের সিনেমা ‘জয় হো’র কথা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 18 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ