মেহেদী-জাকিরে সেমিতে বাংলাদেশ

প্রকাশিত: 4:27 PM, February 5, 2016

শঙ্কা জাগিয়েও শেষ পর্যন্ত দুর্দান্ত জয়ে যুব বিশ্বকাপে প্রথমবারের মতো সেমিফাইনালে উঠলো বাংলাদেশ। কোয়ার্টার ফাইনালে নেপালকে ৬ উইকেটে হারালো টাইগার যুবারা। ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশ খেলবে পাকিস্তান কিংবা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশের আজকের জয়টি শঙ্কা জাগানিয়া। ২১২ রানের টার্গের সামনে নিয়ে শুরুতেই বিপদে পড়ে টাইগাররা। শুরু থেকেই রানের চাকায় ছিল শম্ভুক গতি। আর ৯৮ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে। কিন্তু এরপর বাংলাদেশকে দুর্দান্তভাবে ম্যাচ ফেরান অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ও উইকেটরক্ষক জাকির হাসান। শেষ পর্যন্ত এই জুটিই বাংলাদেশের জয় নিশ্চিত করেন। পঞ্চম উইকেটে তারা ১১৭ রানে অবিচ্ছিন্ন থাকেন। জাকির হাসান ১ ছক্কাও  ৫ চারে ৭৭ বলে ৭৫ এবং অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ৩ চারে ৬৫ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন।
এর আগে মামুলি টার্গেট সামনে নিয়ে শুরুতে ১৭ রানের মাথায় ফেরেন সাইফ হাসান। কিন্তু দ্বিতীয় উইকেটে প্রতিরোধ করেন পিনাক ঘোষ ও জয়রাজ শেখ। তারা যোগ করেন ৪৬ রান। কিন্তু দুই ব্যাটসম্যানের ভুল বুঝাবুঝিতে পিনাক ঘোষ রানআউটের খাঁড়ায় পড়েন। এতে উদ্বোধনী এ ব্যাটসম্যান ফেরেন ৫৪ বলে ৩২ রানে। পরে জয়রাজ শেখ ৩৮ ও নাজমুল হাসান শান্ত আউট হন ৮ রানে।
এর আগে নেপালের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন অধিনায়ক রাজু রিজাল। এছাড়া উদ্বোধনী ব্যাটসম্যান সুনীল ধামাল ২৫, দীপেন্দ্র সিং এয়ারি ২২ ও প্রেম টামাং করেন ২২ রান।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 20 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ