সুনামগঞ্জের বন্যার্তদের মধ্যে সারাবাংলা ৮৮ সুনামগঞ্জ জেলা প্যানেলের খাদ্য সহায়তা বিতরন কার্যক্রম সম্পন্ন।

প্রকাশিত: 11:54 PM, May 29, 2022

ষ্টাফ রিপোর্টার : উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢল এবং অতিবৃষ্টিতে সৃষ্ট অকাল বন্যায় সুনামগঞ্জ জেলাসহ বৃহত্তর সিলেট বিভাগ প্লাবিত। লাখো জনতা পানিবন্দি, কর্মহীন অবস্থায় স্বল্পআয়ের দিনমজুর শ্রমিক মানবেতর জীবন যাপন করছে। বানভাসি এসব বন্যার্ত মানুষের সাহায্যার্থে সারাবাংলা ৮৮ সুনামগঞ্জ জেলা প্যানেল ও ঢাকা দক্ষিনের কয়েকজন বন্ধুদের সহায়তায় “খাদ্য সহায়তা” কর্মসুচি গ্রহন করা হয়।

এ উপলক্ষে গত ২৪, ২৫, ২৬,২৭ মে সুনামগঞ্জ শহরের মল্লিকপুর, ওয়েজখালী, হাছননগর, ষোলঘর, নবীনগর, বিলপার, মুহাম্মদপুর, বদিপুর, মাইজবাড়ী, জামতলা, সদরগড়, বড়পাড়া, তেঘরিয়া, আরপিননগর, কালিপুর, বিসিক সংলগ্ন এলাকায় পানিবন্দি অসহায় শ্রমজীবীদের মধ্যে ( চাল, ডাল, পেয়াজ, আলু, সোয়াবিন তৈল, লবন, সাবান ) সম্বলিত প্যাকেট বিতরন করা হয়।
সারাবাংলা ৮৮ সুনামগঞ্জ জেলা কোঅর্ডিনেটর মিজানুর রহমান মিজান, জয়েন্ট কোঅর্ডিনেটর এনামুল হক এনাম, জয়েন্ট কোঅর্ডিনেটর আক্কাছ আলী, আতাউর রহমান, প্রেমানন্দ বিশ্বাস, জিয়াউর রহমান জিয়া, সদস্য সাজাউর রহমান, রামকৃষ্ণ বনিক, সেলিম আহমদ জায়গীরদার, স্বেচ্ছাসেবক মিনহাজুর রহমান অভি, মিফতাউর রহমান ইফতি, ছায়েম আহমদ, সাইফুল ইসলামসহ অন্যান্যরা বন্যার্তদের মাঝে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেন।

জেলা কোঅর্ডিনেটর মিজানুর রহমান মিজান জানান, বন্ধুদের সহযোগীতায় সুনামগঞ্জ শহরের বন্যা কবলিতদের সাহায্যার্থে সারাবাংলা৮৮ সুনামগঞ্জ জেলা প্যানেলের উদ্যোগে শহর ও আশেপাশের নিম্নাঞ্চলে বন্যায় প্লাবিত শতাধিক পরিবারের হাতে পর্যায়ক্রমে খাদ্য সহায়তার প্যাকেট তুলে দেয়া হয়েছে।
জয়েন্ট কোঅর্ডিনেটর এনামুল হক এনাম বলেন, অতি বৃষ্টি ও পাহাড়ী ঢলের কারনে শহরের নিম্নআয়ের দিনমজুর শ্রমিকগন পানিবন্দি হয়ে মানবেতর জীবন যাপন করায় আমরা বন্ধুগন মানবিক এই উদ্যোগ গ্রহন করেছি, ভবিষ্যতে ও মানবিক সহায়তা অব্যাহত থাকবে।


জয়েন্ট কোঅর্ডিনেটর মাহবুবুর রহমান সেলিম বলেন, হাওর পাড়ের একটি জেলা হলো আমাদের সুনামগঞ্জ । ঝড় তুফানের সাথে যুদ্ধ করেই এ অঞ্চলের মানুষের বেড়ে উঠা । দীর্ঘদিন করোনার তান্ডবে এই অঞ্চলের মানুষ এমনিতেই কর্মহীন । তারপর কিছুদিন আগে বাঁধ ভেঙে চলে গেছে স্বপ্নের ফসল । এখন অকাল বন্যায় নিম্ন আয়ের মানুষ একেবারে দিশেহারা । কত মানুষ যে না খেয়ে মানবেতর জীবনযাপন করছে তা নিজের চোখে না দেখলে বিশ্বাস হয় না ।আশার কথা হলো – অনেক দয়াবান হৃদয়বান মানুষ ইতিমধ্যে এইসব অসহায় দরিদ্র মানুষের দিকে সাহায্যের হাত বাড়িয়েছেন। আমাদের সারা বাংলা ৮৮ সুনামগঞ্জের জেলা প্যানেলের কোঅর্ডিনেটর Md Mizan ,ও যুগ্ম কোঅর্ডিনেটর Anamul Haque Md Ziaur Rahman Ataur Rahman সহ সবাই খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়ে এই সব অসহায় নিম্ন আয়ের কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে । সেই সাথে ঢাকা দক্ষিন প্যানেলের কয়েকজন বন্ধুরাও এগিয়ে এসেছে। আমি সবাইকে ধন্যবাদ জানাই।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 32 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ