জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে সুনামগঞ্জে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত।

প্রকাশিত: 3:13 PM, April 29, 2022

মিজানুর রহমান মিজান:
বিনা খরচে নিন আইনী সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা– এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২২ উপলক্ষে সুনামগঞ্জে বর্নঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা লিগ্যাল এইড কমিটি সুনামগঞ্জের আয়োজনে জজকোর্টের সামনে থেকে র‌্যালীটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবণে এক আলোচনা সভায় মিলিত হয়।

সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ(ভারপ্রাপ্ত) এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন মুরাদের সভাপতিত্বে ও সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার সুলেখা দে”র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ জাকির হোসেন, বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার মো.সুমন মিয়া, সহকারী সিভিল সার্জন ডা.আহম্মদ হোসেন আল বেরুনী, জেলা তথ্য কর্মকর্তা মো. আব্দুছ ছাত্তার,জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. রবিউল লেইস রোকেস, সাধারন সম্পাদক এড. আবু তাহের মো. রুহুল আমীন, সাবেক সাধারন সম্পাদক জিপি এড.আখতারুজ্জামান আহমদ সেলিম, পাবলিক প্রসিকিউটর ড: মো. খায়রুল কবির রুমেন, প্যানেল আইনজীবী এড: নজরুল ইসলাম শেফু, উপকারভোগী মোছা. তানজীনা বেগম প্রমুখ।

সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ জাকির হোসেন বলেছেন, লিগ্যাল এইড মানুষের মৌলিক অধিকারের একটি। যুগ যুগ ধরে লিগ্যাল এইড ছিল ভিন্ন ভিন্ন দেশে ভিন্ন ভিন্ন নামে, আমাদের দেশে ও রয়েছে এর প্রচার প্রচারনাকে তৃনমূল পর্যায়ে নিয়ে যেতে হবে যাতে সাধারন লোকজন এর সুফল পেতে পারে। তৃণমূল পর্যায়ে আইনের শাসন প্রতিষ্ঠায় এবং সমাজের অসহায় ও নির্যাতিত মানুষজন বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়ে অর্থের অভাবে সত্যিকারের আইনের শাসন থেকে বঞ্চিত না হন। বিনা টাকায় লিগ্যাল এইড কমিটির মাধ্যমে ন্যায় বিচার প্রতিষ্ঠায় ইতিমধ্যে সফলতা এসেছে।
সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ(ভারপ্রাপ্ত) এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মহিউদ্দিন মুরাদ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, যেকোন মূল্যে লিগ্যাল এইডকে গ্রাম পর্যায়ে নিয়ে যেতে হবে, ব্যাপক প্রচারনা করতে হবে, তিনি সুনামগঞ্জের এই আয়োজনটা সারাদেশে পৌছে দেয়ার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। পরিশেষে আপ্যায়নের প্যাকেট বিতরনের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষনা করা হয়।

সভায় বিভিন্ন আদালতের বিজ্ঞ বিচারক মন্ডলী, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ আইনজীবীবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি মিজানুর রহমান মিজানসহ ক্লাবের সদস্যবৃন্দ, আইনজীবী সহকারীবৃন্দ, লিগ্যাল এইড অফিসসহ আদালতের বিভিন্ন স্থরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 18 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ