রাত পোহালেই সুনামগঞ্জের সদর,ছাতক ও জগন্নাথপুর পৌরসভায় ভোট উৎসব!

প্রকাশিত: 9:10 PM, January 15, 2021

মিজানুর রহমান মিজান:
সুনামগঞ্জ জেলার ১১ টি উপজেলার মধ্যে সুনামগঞ্জ সদর, ছাতক ও জগন্নাথপুর উপজেলার তিন পৌরসভায় ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও উৎসবমুখর পরিবেশে আগামীকাল ভোট উৎসব।
রিটার্নিং অফিসার অতি:জেলাপ্রশাসক (সার্বিক) শরীফুল ইসলাম জানান,“আগামীকাল সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট কেন্দ্রগুলোতে বিরামহীন ভাবে চলবে ভোট গ্রহন। সুষ্ঠ ও শান্তিপূর্ন ভাবে ভোটগ্রহন ও ফলাফল কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি গ্রহন করেছে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসন।পৌর এলাকা গুলোতে নির্বাচনী আমেজ বইছে কোথা ও কোন অপ্রীতিকর পরিস্তিতি দেখা দিলে তাৎক্ষনিকভাবে মোকাবেলা করতে প্রস্তুত প্রশাসন ”। এ লক্ষ্যে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কুদরত-এ-এলাহী সুনামগঞ্জ পৌরসভায়, সুনামগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শুভাদীপ পাল ছাতক পৌরসভায়, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো: রাগীব নুর জগন্নাথপুর পৌরসভায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করবেন। ১৪ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত তারা এই দায়িত্বে থাকবেন। নির্বাচনী এলাকায় নির্বাচনী সহিংসতার তাৎক্ষনিক বিচার কার্যক্রম করবেন। পাশাপাশি র‌্যাব, বিজিবি, পুলিশের টহল দল থাকবে।
সুনামগঞ্জ জেলা পুলিশ সুপার মো: মিজানুর রহমান বলেন, “চলমান পৌর নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে সম্পন্ন করার লক্ষ্যে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে কেন্দ্রে পুলিশ আনসার মোতায়েন করা হয়েছে। সুনামগঞ্জ পৌর সভার প্রতি ওয়ার্ডে আছেন ভ্রাম্যমান ম্যাজিষ্ট্রেট, পুলিশের টহল টীম, ষ্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছেন। ভোটাররা যাকে নির্বিগ্নে ভোট প্রদান করে বাড়ী ফিরে যেতে নপারেন তার জন্য সর্বাতœক নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে”।
সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাবেক সাংসদ অ্যাড: সামসুন্নাহার রেগম শাহানা রব্বানী ও সাধারন সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমদ বলেন, “অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসনের পাশাপাশি সুনামগঞ্জ প্রেসক্লাবের সদস্যবৃন্দ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, প্রতিনিয়ত তথ্য সংগ্রহের পাশাপাশি সামাজিক দায়িত্ব ও পালন করে যাচ্ছেন, ভোটের দিন ও সংবাদকর্মীরা ও নির্বাচনী সংবাদ সংগ্রহের লক্ষ্যে প্রস্তুত”।

সহকারী রিটার্নিং অফিসার উত্তম কুমার রায় জানান, “সুনামগঞ্জ পৌরসভার ২৩টি কেন্দ্রের ১২৬টি ভোট কক্ষে এবার ভোটাধিকার প্রয়োগ করবেন ৪৭০১৫ জন ভোটার, তন্মধ্যে ২৩২৩৮জন পুরুষ ও ২৩৭৭৭জন নারী ভোটার রয়েছেন”।

ছাতক পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ২ জন, কাউন্সিলর পদে ৩৪ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন রয়েছেন। এখানে মেয়র পদের প্রার্থী হলেন আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম চৌধুরীও বিএনপির প্রার্থী রাশিদা আহমদ ন্যান্সি। পৌরসভার ১৯টি কেন্দ্রে এবার ভোটাধিকার প্রয়োগ করবেন ৩০২৮০ জন ভোটার, তন্মধ্যে ১৫২৭১জন পুরুষ ও ১৫০০৯ জন নারী ভোটার রয়েছেন।

জগন্নাথপুর পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ৫ জন, কাউন্সিলর পদে ৩৯ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯ জন রয়েছেন। এখানে মেয়র পদের প্রার্থী হলেন আওয়ামী লীগের প্রার্থী মিজানুর রশীদ ভুইয়া, বিএনপির প্রার্থী হারুনুজ্জামান হারুন, স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান আক্তার,আমজদ আলী শফিক ও বিষœু রায়। জগন্নাথপুর পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মুজিবুর রহমান জানান, র্বিাচনের সকল প্রস্ততি সম্পন্ন হয়েছে। প্রথমবারের ইভিএম পদ্ধতিতে জগন্নাথপুরে ভোট গ্রহন হবে। এবার ভোটাধিকার প্রয়োগ করবেন ২৮,৬৪২জন ভোটার, তন্মধ্যে ১৪৩৯২জন পুরুষ ও ১৪২৫০ জন নারী ভোটার।

PouroPouro

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 47 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ