সুনামগঞ্জে বিচার বিভাগ পৃথকীকরণ ১৩তম বার্ষিকী উদযাপন

প্রকাশিত: 2:10 PM, November 4, 2020

BeautyPlus_20201104091236046_save

BeautyPlus_20201104091043730_saveমিজানুর রহমান মিজান : ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও ভাব গাম্ভীর্য পূর্ন পরিবেশে সুনামগঞ্জে বিচার বিভাগ পৃথকীকরণের ১৩তম বার্ষিকী উদযাপন করা হয়েছে।
১লা নভেম্বর বিকাল ৪. ৩০ ঘটিকায় জেলা জজ আদালত মিলনায়তনে দিবসটি উদযাপন উপলক্ষে কেককাটা ও আলোচনা সভার আয়োজন করা হয় ।

উক্ত সভায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ জনাব ওয়াহিদুজ্জামান শিকদার মহোদয়।

অনুষ্ঠানের শুরুতেই মাননীয় জেলা ও দায়রা জজ মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ পিপি বেগম শামছুন নাহার বেগম শাহানা রব্বানী।

এ উপলক্ষে কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক সুচনা করেন মাননীয় জেলা ও দায়রা জজ জনাব ওয়াহিদুজ্জামান শিকদার মহোদয়।

জেলা ও দায়রা জজ ওয়াহিদুজ্জামান শিকদার বলেন: আজ জনগনের অধিকার জনগনের কাছে ফিরে আসার ১৩ বছর পুর্ন হলো।
২০০৭ সালে বিচার বিভাগ পৃথকীকরণের মাধ্যমে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন পুরন হয়েছে। এখন পর্যাপ্ত বিচারক নিয়োগ এবং প্রয়োজনীয় বাজেট বরাদ্ধের মাধ্যমে রিসোর্স সংকট দূরীকরন দরকার।
প্রতিটি জেলায় জুডিসিয়াল সার্ভিস এসোসিয়েশনের জেলা কমিটি গঠন করা প্রয়োজন, কর্মচারীদের বিচার বিভাগীয় কর্মচারী হিসেবে আত্নীকরণ করা দরকার।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ জনাব নূরুল আলম মোহাম্মদ নিপু বলেন, বিচার বিভাগের জন্য পৃথক সচিবালয় গঠনের মাধ্যমে অধিক সংখ্যক বিচারক নিয়োগ দেয়া এবং সময়মতো পদোন্নতি ও পোষ্টিং দেয়া দরকার সেই সাথে বিচারকদের নিরাপত্তার জন্য গানম্যান নিয়োগ সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন।
সহকারী জজ জনাব তন্ময় কুমার দে’র উপস্থাপনায় অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট জনাব কুদরত-এ-ইলাহী, যুগ্ম জেলা ও দায়রা জজ জনাব মুহাম্মদ সাইফুল ইসলাম, জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ পিপি বেগম শামছুন নাহার বেগম শাহানা রব্বানী, জেলা লিগ্যাল এইড অফিসার জনাব হাবিবুল্লাহ মাহমুদ, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শ্যামকান্ত সিনহা, সিনিয়র সহকারী জজ আনোয়ারুল কবির, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট শুভদীপ পাল, জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মো: রাগিব নুর, সহকারী জজ মোহাম্মদ নাজমুল হোসাইন, সহকারী জজ আব্দুল আলীম, সহকারী জজ মোহাম্মদ মোস্তফা, সহকারী জজ মো:জুলহাস উদ্দিন, প্রশাসনিক কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী, নাজির মো: এনামুল হক প্রমুখ। উপস্হিত ছিলেন সিনিয়র সহকারী জজ বেগম সুবর্ণা সিনহা, সহকারী জজ জনাব দিদারুল আলম, সহকারী জজ মো: হাসিব উল্লাহ পিয়াস, নাজির দেবাশীষ দে প্রমুখ।
পরিশেষে আপ্যায়নের মাধ্যমে সভার সমাপ্তি করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 35 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ