প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকীতে প্রভাষক সুয়েবের শুভেচ্ছা ও অভিনন্দন

প্রকাশিত: 5:00 PM, September 30, 2020

অণলাইন ডেস্ক: মধুমতি নদীর তীরবর্তী সবুজ-শ্যামল ছায়াঘেরা টুঙ্গিপাড়া গাঁয়ে ১৯৪৭ সালের ২৮শে সেপ্টেম্বর বাংলাদেশের স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা’র কোল আলোকিত করে জন্মগহন করে এক শিশু কন্যা। বাবা-মা, পাড়া-পড়শি ও আত্মীয়-স্বজন আদর করে তাঁকে ‘হাসু’ বলে ডাকতেন। গাঁয়ের সে দিনের ছোট্ট হাসু- শেখ হাসিনা অনেক লড়াই সংগ্রাম, নির্যাতন, নিপীড়ন ও নির্বাসন পেরিয়ে তিনি বর্তমানে বিশ্বনেতা, মানবতার মা, ধরণি কন্যা, সফল রাষ্ট্রনায়ক ও সফল প্রধানমন্ত্রীর খ্যাতি অর্জন করেছেন।

রাজনীতির হাত-খড়ি পারিবারিক ভাবে। বঙ্গবন্ধুর জীবনের মূল্যবান সময়গুলো কেটেছে কারাগারেই। একবার বঙ্গবন্ধু যখন কারাগার থেকে বের হয়ে বাড়িতে আসেন তখন শেখ হাসিনাকে তাঁর আদরের ছোট ভাই শেখ কামাল বলেন “হাচু আপা, হাচু আপা, আমি তোমার আব্বাকে একটু আব্বা বলি।” একথা শুনে বঙ্গবন্ধু তাঁর আদরের সন্তান শেখ কামালকে গলায় জড়িয়ে রাখেন এবং আদর করেন। শেখ কামালের বয়স তখন খুব কম ছিল। দীর্ঘদিন কারাগারে থাকার কারণে শিশু সন্তান তাঁকে চিনতে পারছেনা। শুধু মাত্র এ দেশের জন্য তাঁকে পরিবার থেকে বঞ্চিত হয়ে কারাবন্দী হতে হয়েছে। বঙ্গবন্ধুকে যখন পাকিস্তানের কারাগারে আটক করা হয় তখন বঙ্গবন্ধুর জন্য পাকিস্তানের মাটিতে ‘কবর’ প্রস্তুত করা হয়। তিনি বলেছিলেন, “আমার লাশ বাংলার মাটিতে পাঠিয়ে দিবে, বাংলার মাটি আমার শেষ ঠিকানা।” অন্য কারো জন্য কোন কবর প্রস্তুত হয়নি, শুধু বঙ্গবন্ধুর জন্য কবর প্রস্তুত করা হয়েছিল। বঙ্গবন্ধুই ছিল পাকিস্তানের একমাত্র পথের কাঁটা। সুতরাং এই দেশ বঙ্গবন্ধুর দেশ, অন্য কারো নয়। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসুরী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সোনার বাংলাদেশ গড়ার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। দেশের মাটি ও মানুষের উন্নয়ন করাই তাঁর একমাত্র স্বপ্ন। তিনি আপাদমস্তকে একজন দক্ষ রাজনীতিবিদ। তাঁর তুলনা তিনি নিজেই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে দুনির্বার। করোনা ভাইরাস, বন্যা ও ঘুর্নিঝড় সফলভাবে মোকাবিলা করে যাচ্ছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ হবে উন্নত সোনার বাংলাদেশ।

সিলেট মদনমোহন কলেজের প্রভাষক ও ধরমপাশা উপজেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব শুভেচ্ছা বার্তায় বলেন বাংলাদেশের মানুষের আশা ভরসার একমাত্র কান্ডারী জননেত্রী শেখ হাসিনা। ২৮ সেপ্টেম্বর তিনি ৭৩ বছর পরিয়ে ৭৪ বছরে পা দিয়ছেন। তাঁর জন্ম বার্ষিকীতে প্রভাষক সুয়েব শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং মহান আল্লাহ তায়ালার কাছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সফলতা কামনা করে দেশবাসীর দোয়া চেয়েছেন।

FacebookTwitterEmailWhatsAppLinePrintSMS

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 42 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ