দক্ষিন সুনামগঞ্জের বীরগাঁও গ্রামে অবৈধ দোকানপাট উচ্ছেদের দাবীতে বিক্ষুব্ধ এলাকাবাসীর গণস্বাক্ষরযুক্ত স্মারকলিপি প্রদান।

প্রকাশিত: 11:23 PM, June 3, 2020

82036d55fe4134934cdfc341d24ae6c0.0অনলাইন ডেস্ক: সুনামগঞ্জ জেলার দক্ষিন সুনামগঞ্জ উপজেলাধীন পূর্ব বীরগাঁও ইউনিয়নস্থ বীরগাঁও গ্রামে রাস্তার উপর অবৈধ দোকানপাট উচ্ছেদের দাবীতে বিক্ষুব্ধ এলাকাবাসী ইউপি চেয়ারম্যান সহ শতাধিক গ্রামবাসীর গণস্বাক্ষর যুক্ত স্মারকলিপি দাখিল করেছেন।

বিগত ১লা জুন সোমবার সুনামগঞ্জ জেলা প্রশাসক ও দক্ষিন সুনামগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার বরাবরে দাখিলকৃত স্মারকলিপি ও স্থানীয়সুত্র মোতাবেক জানাযায়, বীরগাঁও গ্রামের দক্ষিন পূর্ব দিকে মহাসিং নদী তীরবর্তী স্থানে সরকার অনুমোদিত ঐতিহাসিক বীরগাঁও বাজারটি দীর্ঘদিনের প্রতিষ্টিত বাজার। উল্লেখযোগ্য সরকারী রাজস্ব প্রদানকারী এই বাজারে যুগযুগ ধরে অত্র এলাকার প্রায় ২০/২৫টি গ্রামের জনগন ব্যবসা-বানিজ্য, সওদাপাতি ক্রয়বিক্রয় করে আসছে।

গত কয়েকদিন ধরে আজমল ও ওয়াজনুরের নেতৃত্বে গ্রামের একটি কুচক্রী মহল ব্যাক্তিস্বার্থ চরিতার্থ করার উদ্দেশ্যে ইমদাদুল হক উচ্চ বিদ্যালয়ের সন্নিকটে ছাত্র-ছাত্রী তথা গ্রামবাসীর চলাচলের রাস্তার উপর সম্পুর্ন অবৈধভাবে রাতের আঁধারে কয়েকটি দোকানঘর স্থাপন করে বাজার নির্মানের পায়তারা চালাচ্ছে। ফলে রাস্তা দিয়ে চলাচলরত ছাত্র-ছাত্রীরা প্রতিনিয়ত হয়রানীর শিকার হচ্ছে।
ইমদাদুল হক উচ্চ বিদ্যালয়ের শত শত ছাত্র-ছাত্রী এই দোকান ঘর গুলোর মধ্যবর্তী সংকীর্ণ এ রাস্তা দিয়ে যাতায়াতকালীন সময়ে প্রতিনিয়ত বখাটেদের দ্বারা ইভটিজিং এর শিকার হচ্ছে। এই নিয়ে প্রতিনিয়ত ঝগড়া বিবাদ ও মারামারি সহ দাঙ্গাহাঙ্গামা হয়ে থাকে।

রাস্তার পাশে নির্মিত এই দোকান গুলো বখাটে যুবকদের অবৈধ মাদক ও জুয়াখেলার আড্ডাস্থলে পরিনত হইয়া গ্রামবাসীর শান্তিশৃঙ্খলা চরমভাবে বিঘ্নিত হচ্ছে। অপরদিকে অবৈধ বাজারের কারনে সরকার অনুমোদিত বীরগাঁও বাজারটি অচল হবার উপক্রম হচ্ছে, ফলে সরকার লাখ লাখ টাকা রাজস্ব হতে বঞ্চিত হচ্ছে। উক্ত অবৈধ দোকানপাটের কারনে এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। গ্রামে থমথমে অবস্থা বিরাজ করছে। গ্রামবাসী ও কুচক্রী মহলের মধ্যে যেকোন মুহুর্তে মারামারিসহ দাঙ্গাহাঙ্গামা সংগঠিত হতে পারে।
অনতি বিলম্বে উক্ত অবৈধ দোকানপাট উচ্ছেদ পূর্বক ছাত্র-ছাত্রী সহ গ্রামবাসীদের চলাচলের রাস্তা উন্মুক্ত করে দেয়ার জন্য প্রশাসনের ত্বরিত হস্তক্ষেপ কামনা করেছেন গ্রামবাসী।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 93 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ