সুনামগঞ্জে হার্ভেস্টিং মেশিন হস্তান্তর ও ধান কাটা কার্যক্রমে কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এবং পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান মহোদয়ের অংশগ্রহণ

প্রকাশিত: 3:37 PM, April 29, 2020

FB_IMG_1588152616345
মিডিয়া সেল: আজ ২৯ এপ্রিল ২০২০ তারিখ সকাল ১০:০০ ঘটিকায় দক্ষিণ সুনামগঞ্জ এলাকায় ধান কাটা কার্যক্রমে অংশগ্রহণ করেন মাননীয় কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এবং মাননীয় পরিকল্পনা মন্ত্রী জনাব এম. এ. মান্নান মহোদয়। এসময় তিনি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া গ্রামের জনাব নাজির আহমদকে একটি এবং বিশ্বম্ভরপুর উপজেলার ফতেপুর অনন্তপুর গ্রামের জনাব সহিদুল ইসলামকে একটি সরকারি সহায়তায় হার্ভেস্টিং মেশিন হস্তান্তর করেন। পরিদর্শন ও হস্তান্তরকালে আরও উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য, সুনামগঞ্জ-৫ জনাব মোঃ মুহিবুর রহমান মানিক, মাননীয় সংসদ সদস্য, সুনামগঞ্জ-১ জনাব ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, মাননীয় সংসদ সদস্য, সুনামগঞ্জ-৪ জনাব এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত মহিলা আসন-২১ এর মাননীয় সংসদ সদস্য জনাব শামিমা শাহরিয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ হাসানুজ্জামান কল্লোল, বাংলাদেশ ধান গবেষনা ইনস্টিটিউটের মহাপরিচালক জনাব ড. মোঃ শাহজাহান কবীর, জেলা প্রশাসক, সুনামগঞ্জ জনাব মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার, সুনামগঞ্জ জনাব মোঃ মিজানুর রহমান, বিপিএম এব অন্যান্য সরকারি কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে এ জেলায় এ বছর হাওর ও হাওর বহির্ভূত ২,১৯,৩০০ হেক্টর জমিতে হাইব্রীড/উচ্চফলনশীল/বোরো ধান রোপন করা হয়েছে এবং লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ১২ লক্ষ মেট্রিক টন। উক্ত লক্ষ্যমাত্রা অর্জিত হলে বর্তমান করোনা পরিস্থিতিতে উদ্বুত খাদ্য সংকট নিরসনে বিরাট ভূমিকা রাখতে পারবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 56 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ