করোনা ভাইরাস’ একটা মহামারীর নাম —- এডভোকেট কনিজ রেহনুমা রব্বানী (ভাষা) :

প্রকাশিত: 4:07 PM, April 6, 2020


  1. করোনা ভাইরাস’ একটা মহামারীর নাম। এর আগেও হাওরের বাঁধ ভেঙে ফসল নষ্ট হওয়া থেকে শুরু করে, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ এসেছে আমরা মোকাবিলা করেছি। কিন্তু করোনা ভাইরাস এমন এক দুর্যোগ যেটির মোকাবিলা পৃথিবীর কোন দেশ আজ অবধি করতে পারছেনা। প্রানপনে চেষ্টা করা হচ্ছে এর প্রতিষেধক আবিষ্কারের করতে কিন্তু সেটা এখনো সম্ভব হয়নি। হাজার হাজার মানুষের মৃত্যুর মিছিল থেকে মহান আল্লাহ্ পাক আমাদের রক্ষা করতে পারেন শুধু।
    আমাদের সরকার এবং আমাদের দেশের মানুষ যেভাবে শ্রমজীবী মানুষের পাশে খাদ্য এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যে নিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন সেটা সত্যিই অনেক বেশি প্রশংসার দাবিদার।
    সামনের ‘করোনার’ দিন গুলি ও যাতে মানবিকতায় ভরপুর হয় স্রষ্টার কাছে সেই দোয়া করছি।
    ‘ সুনামগঞ্জের মানুষের জন্য সুনামগঞ্জ সমিতি ঢাকা’
    সুনামগঞ্জের ঢাকাস্থ মানুষের সংগঠন “সুনামগঞ্জ সমিতি ঢাকা”
    এই উদ্যেগে পাশে আছে ‘বাংলাদেশ গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি’ এবং ‘সুনামগঞ্জ শিক্ষা কল্যাণ ফোরাম’
    আমাদের সংগঠন গুলো সেচ্ছাসেবী সামাজিক সংগঠন। আমরা এই চ্যালেঞ্জিং সময়ে সবাই কে বিনীতভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানাচ্ছি।
    একইসাথে আমাদের সামান্য উদ্যোগ আপনাদের অবহিত করছি।
    বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্য সেবা পেতে মোটামুটি সবারই অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। সহজেই মিলছে না ডাক্তার। এ বিষয়টি মাথায় রেখে আমাদের পক্ষ থেকে আমরা কিছু ডাক্তারদের সাথে যোগাযোগ করেছি এবং তাঁরা এই টেলি চিকিৎসা দিতে সম্মত হয়েছেন। ঢাকাস্হ সুনামগঞ্জ বাসী সহ…সুনামগঞ্জ জেলার মানুষেরা এমনকি যে কেউ ই এই সেবার অন্তর্ভূক্ত। বিপদের এই দিনগুলোতে ‘প্রত্যেকেই আমরা পরের তরে’ ।
    আমাদের এই ডাক্তারদের কাছ থেকে টেলিফোনে পরামর্শ এবং টেলিস্বাস্থ্যসেবা গ্রহণ করতে পারেন।
    এটি সম্পূর্ণ বিনামূল্যে এবং ভালবাসা আর আন্তরিকতা থেকে করা হবে। যেহেতু বিশেষ পরিস্থিতিতে সেবামূলক মানসিকতা থেকে এই সেবা করা হবে তাই এর সীমাবদ্ধতাসমূহ নিজ দায়িত্বে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন ।
    প্রতিদিনই নির্দিষ্ট সময়ে এই টেলি মেডিকেল সেবা পাওয়া যাবে। নিচে ছবি গুলির নিচে ডাক্তারের নাম, ডেজিগনেশান, মোবাইল নাম্বার দেয়া আছে এবং সেবা প্রদান করার সময় উল্লেখ আছে।
    এছাড়াও যদি কারো কোনো পরামর্শ থাকে আমাকে জানাতে পারেন। এছাড়া কোনো ডাক্তার যদি এ সেবা প্রদান করতে আগ্রহী হন আমাকে জানাতে পারেন।
    নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করুন। আমরা সর্বোচ্চ চেষ্টা করবো পাশে থাকতে।
    সবার সুস্বাস্থ্যের জন্য প্রার্থনা করি।

এডভোকেট কনিজ রেহনুমা রব্বানী (ভাষা)
প্রতিষ্ঠাতা সভাপতি-সুনামগঞ্জ শিক্ষা কল্যাণ ফোরাম।
সাধারণ সম্পাদক-বাংলাদেশ গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি।
সাধারণ সম্পাদক-সুনামগঞ্জ সমিতি, ঢাকা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 94 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ