সুনামগঞ্জের  হাওর রক্ষা বাঁধ সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্টিত।

প্রকাশিত: 12:15 AM, February 5, 2020

20200204_235753মিজানুর রহমান মিজান : সিলেট বিভাগীয় কমিশনার মোঃমশিউর রহমানের সাথে আজ বিকেলে সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পানি উন্নয়ন বোর্ডের আওতায় বিভিন্ন উপজেলার হাওর রক্ষা বাঁধ সংক্রান্ত এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। তিনি সুনামগঞ্জ জেলা প্রশাসক জেলা পানি উন্নয়ন কর্মকর্তা সহ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা পি আই সি দের নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন করার তাগিদ দেন ।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের পরিচালনায় অনুষ্টিত মত বিনিময় সভায় বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তাগন তাদের উপজেলায় হাওর রক্ষাবাঁধ সংক্রান্তের বিভিন্ন তথ্য উপাত্ত তুলে ধরেন। এ সময় সুনামগঞ্জ জেলার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। সাবেক সিভিল সার্জন সৈয়দ মনোয়ার আলী অভিযোগ করে বলেন, সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় অপ্রয়োজনীয় বাঁধের সংখ্যা অনেক, কৃষকের উপকারে আসে এমন বাঁধ যে কয়টা আছে তা সঠিক সময়ের ভিতরে কাজ সম্পাদনে পি আই সিদের তাগিদ দেয়ার দাবী জানান।
এডভোকেট আলী আমজাদ অভিযোগ করে বলেন, কৃষকের সন্তান আমি আমার ধর্মপাশা এলাকায় কানজান হাওরে বাঁধ কোন প্রয়োজন ছিলনা কিন্তু সেখানে বাঁধ দেওয়া হয়েছে আর টঙ্গিরবাঁধ অত্যন্ত প্রয়োজনীয় কিন্তু সেখানে কোন বাঁধ দেয়া হয়নি। পি আই সি তে মধ্যবিত্তদের নেয়া হয়েছে যেখানে বাঁধ হয়েছে তারা মানুষের কাছ থেকে ধার নিয়ে কোন রকম কাজ চালিয়ে আসছে তাদের এখনও বাঁধের কাজে টাকা দেওয়া হয়নি বরাদ্দতো আছে কিন্তু কেন তাদের বাঁধের কাজের টাকা দেয়া হয়না।
এ সময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, এডভোকেট চাঁনমিয়া, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সবিবুর রহমান, উপ-পরিচালক স্থানীয় সরকার বিভাগ মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুবুর রহমান, মোঃমাহবুব আলম নির্বাহী প্রকৌশলী এল জি ইডি, জেলা তথ্য কর্মকর্তা আনোয়ার হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা ডিডি আনিসুর রহমান, কৃষি প্রকৌশলী ডিডি তাপস কুমার তালুকদার, প্রফেসর দীলিপ কুমার, প্রফেসর ন্যাথানায়েল, সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে, দৈনিক সুনামকন্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, সাবেক জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড হাজী নুরুল মোমেন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 48 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ