প্রধানমন্ত্রী চলতি বছরেই সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন —- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

প্রকাশিত: 9:50 AM, January 6, 2020

20200106_094352ইফতি রহমান : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাছিনা চলতি বছরেই সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মর্মে আশাবাদ ব্যাক্ত করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মন্ত্রী সভায় অনুমোদন লাভ করায় জেলা প্রশাসনের উদ্যোগে আনন্দ র‍্যলি ও স্টেডিয়াম মাঠে আয়োজিত আলোচনা সভায় মন্ত্রী এ ঘোষনা দেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে অভিনন্দন জানিয়ে আনন্দ শোভা যাত্রায় অংশ নিতে সকাল থেকে বৃষ্টি আর শীত উপেক্ষা করে জেলার বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার মানুষ সমবেত হতে থাকে কালেক্টরেট প্রাঙ্গণে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে মানুষ মিছিল সহকারে শহরে বরণ করে নিয়ে তাঁর নেতৃত্বে বণ্যার্ঢ র‍্যলি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্টেডিয়াম মাঠের জনসভায় এসে মিলিত হয়।
সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. আব্দুল আহাদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হায়দার চৌধুরী লিটন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইমদাদ রেজা চৌধুরীর যৌথ পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন মুসলমান হিন্দু বৌদ্ধ খৃষ্টান সভাই এই দেশে সম্মানের সাথে সমান মর্যাদা নিয়ে বসবাস করে আসছি, মেডিকেল কলেজের কাজ দ্রুত এগুচ্ছে, শান্তিগঞ্জে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইন্সিটিটিউট নির্মানের কাজ চলছে, জগন্নাথপুরের রানীগঞ্জে দীর্ঘতম সেতু নির্মানের ৮০ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কিছু প্রতিষ্টানিক কাজ সম্পন্ন করে চলতি বছরের মধ্যে প্রধানমন্ত্রী কে দিয়ে ভিত্তিপ্রস্তর স্থাপন করবো। ছাতক থেকে রেললাইন সুনামগঞ্জে আসবে শুধু সুনামগঞ্জে নয় ময়মনসিংহ পর্যন্ত এই রেললাইন নেওয়ার পরিকল্পনা আছে। সড়ক পথে ১৩ কিলোমিটার ফ্লাইওভার করে আমরা নেত্রকোনায় যোগাযোগ ব্যাবস্থা করবো।
সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের এমপি ড. জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ ১ আসনের এমপি মোয়াজ্জেম হোসেন রতন, সংরক্ষিত আসনের এমপি শামীমা শাহরিয়ার, জেলা আওয়ামিলিগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুরুলহুদা মুকুট, জেলা আওয়ামিলিগের সাধারন সম্পাদক ব্যারিষ্টার এনামুল কবীর ইমন, পৌর মেয়র নাদের বখত, পুলিশ সুপার মিজানুর রহমান পিপিএম,সাবেক সংরক্ষিত আসনের এম পি ও বর্তমান পিপি এডভোকেট শাহানা রব্বানী প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 54 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ