যুক্তরাষ্ট্র দূতাবাসের ব্যবস্থাপনায় ঢাকাস্থ দি আমেরিকান সেন্টারে ‘বাংলাদেশে লিঙ্গ ভিত্তিক সহিংসতা বৃদ্ধি পাওয়ার সামাজিক-রাজনৈতিক প্রভাব’ শিরোনামে জাতীয় সেমিনার সম্পন্ন।

প্রকাশিত: 8:45 PM, November 27, 2019

যুক্তরাষ্ট্র দূতাবাসের ব্যবস্থাপনায় ঢাকাস্থ দি আমেরিকান সেন্টারে ‘বাংলাদেশে লিঙ্গ ভিত্তিক সহিংসতা বৃদ্ধি পাওয়ার সামাজিক-রাজনৈতিক প্রভাব’ শিরোনামে জাতীয় সেমিনার সম্পন্ন।MYXJ_20191127192100_saveইফতি রহমান : ২৫ নভেম্বর ২০১৯ আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে হাত মিলিয়ে নারীর প্রতি সহিংসতা বিলোপ বিষয়ক আন্তর্জাতিক দিবস পালন উপলক্ষে যুক্তরাষ্ট্র দূতাবাসের ব্যবস্থাপনায় দি আমেরিকান সেন্টারে খান ফাউন্ডেশনের উদ্দোগে ‘বাংলাদেশে লিঙ্গ ভিত্তিক সহিংসতা বৃদ্ধি পাওয়ার সামাজিক রাজনৈতিক প্রভাব’ শিরোনামে এক জাতীয় সেমিনারের আয়োজন করা হয়। উক্ত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমেরিকান এ্যাম্বাসীর পাবলিক এ্যাফেয়ার্স অফিসার মিস অ্যরলিসা রেনল্ড। খান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক এডভোকেট রোকশানা খন্দকারের সভাপতিত্বে অনুষ্টিত সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন আমেরিকান দুতাবাসের কালচারাল এ্যাফেয়ার্স অফিসার (গ্র্যান্ট অফিসার) মি: জসোয়া ক্যাম্প ও এড: রোকশানা খন্দকার। সভায় প্রোগ্রাম প্রেজেন্টেশন করেন মনিটরিং ও রিপোর্টিং ম্যানেজার মোঃ মোর্শেদ আলম। বক্তব্য রাখেন সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবি, আইন ও শালীস কেন্দ্রের চেয়ার পার্সন, এড: জেড আই খান পান্না, বাংলাদেশ শিশু অধিকার ফোরামের সাবেক চেয়ারপার্সন ইমরানুল হক চৌ:, এস ডি এস এর নির্বাহী পরিচালক ও হটলিংক সুনামগঞ্জ জেলার ফোকাল পার্সন মিজানুর রহমান মিজান, কুমিল্লা নারী উন্নয়ন ফোরামের সভাপতি রাশিদা আক্তার, নওগা জেলা পরিষদ সদস্য পারভিন আক্তার, মানুষের জন্য ফাউন্ডেশনের প্রোগ্রাম কোঅর্ডিনেটর রাফিজা শাহীন, ব্লাষ্ট প্রতিনিধি তাপসী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মিস: অরলিসা রেনল্ড সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, #IDEVAW2019 উপলক্ষে #EndGBV সহিংসতা বন্ধে আজ থেকে ১৬ দিনের কর্মসূচি শুরু হলো। যুক্তরাষ্ট্র সরকার এ উপলক্ষে সব নারী ও মেয়ের অন্তর্নিহিত মর্যাদার কথা দৃঢ়তার সঙ্গে ব্যক্ত করছে। যুক্তরাষ্ট্র লিঙ্গভিত্তিক সহিংসতা প্রতিরোধ ও বন্ধ করতে অঙ্গীকারবদ্ধ। সমাপনি বক্তব্যে খান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন ।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 42 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ