আমি ১৭ কোটি মানুষের প্রধানমন্ত্রী কোন দলের নয়:- প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রকাশিত: 11:39 AM, October 25, 2019

20191025_001611
অনলাইন ডেস্কঃ দেশের সব বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলে তল্লাশি চালিয়ে ‘মাস্তান‘ ধরার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাছিনা, চাঁদাবাজ, সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,আমি ১৭ কোটি মানুষের প্রধানমন্ত্রী কোন দলের নয়, যেখানেই অনিয়ম সেখানেই অভিযান করা হবে। কে কোন দলের, কার কী পরিচয় তা দেখা হবে না।
তিনি বলেন, কেউ যদি কোনো অপরাধ করে, সে কোন দল করে, কী করে তা আমি দেখি না। অপরাধী অপরাধীই। শুধু ঢাকাতেই নয়, যেখানেই প্রয়োজন সেখানেই ধরব।
ছাত্রলীগের রাজনীতি প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, ছাত্রলীগ সবসময় একটা আলাদা স্বাধীন সংগঠন ছিল। শুধু কমিউনিস্ট পার্টির ছাত্র সংগঠনই মূল দলে সম্পৃক্ত। তবে হ্যাঁ, ছাত্রলীগ যেহেতু ছাত্ররা করে, তাই তাদের গাইডলাইন দেওয়ার প্রয়োজন আছে। মূল দল ছাত্রলীগকে সেই নির্দেশনা দেয়। ছাত্রদের নষ্ট পলিটিক্স চালু করেছিলেন জিয়াউর রহমান (বিএনপির প্রতিষ্ঠাতা)। ছাত্রলীগ আমাদের অঙ্গসংগঠন না। এটি একটি ছাত্র সংগঠন, আলাদা একটি সংগঠন, এখনো সেভাবেই আছে।
তিনি আরও বলেন, আমি ছাত্র রাজনীতি করেই এখানে এসেছি। দেশের ভালোমন্দ নিয়ে চিন্তা তো সেই ছাত্রজীবন থেকেই আসে। যারা উড়ে এসে বসে, তারা ক্ষমতা ভোগ করে, তাদের দেশের চিন্তা থাকে না। কিন্তু রাজনীতি তো শিক্ষার ব্যাপার, ট্রেনিংয়ের ব্যাপার। এই শিক্ষা, এই ট্রেনিং ছাত্র রাজনীতি থেকেই গড়ে ওঠে। কিন্তু আমাদের সামরিক শাসকরা ছাত্রদেরও ভোগবিলাসের পথ দেখিয়ে গেছে। যে কারণে ছাত্র রাজনীতি নষ্ট হয়ে গেছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 19 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ