সুনামগঞ্জ জেলার ইউপি উপ:নির্বাচন : সাচনাবাজারে মোটর সাইকেল , বিশ্বম্ভরপুরে নৌকা বিজয়ী

প্রকাশিত: 10:09 PM, July 25, 2019

স্টাফ রিপোর্টার ::
জামালগঞ্জ উপজেলার সাচনাবাজার ও বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকেলে ৫টা পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়।
সাচনাবাজার ইউপি’র চেয়ারম্যান পদে উপনির্বাচনে ত্রিমুখী লড়াইয়ে স্বতন্ত্র প্রার্থী নূরুল হক আফিন্দী বিজয়ী হয়েছেন। মোটরসাইকেল প্রতীকে তিনি পেয়েছেন ৪ হাজার ৩৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী মো. মাসুক মিয়া ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৯৪৩ ভোট। এছাড়া আ.লীগ মনোনীত প্রার্থী মো. সায়েম পাঠান নৌকা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬১০ ভোট।
বৃহস্পতিবার রাতে বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন সহকারি রিটার্নিং অফিসার ও উপজেলা প্রাণিস¤পদ কর্মকর্তা ডা. মো. মমিনুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন জামালগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিসর রায়, ওসি সাইফুল আলম প্রমুখ।
এই উপনির্বাচনে মোট ১১ হাজার ১১ ভোট কাস্ট হয়। এর মধ্যে বৈধ ভোট ছিল ১০ হাজার ৯১০টি।
উল্লেখ্য, নূরুল হক আফিন্দী এর আগেও সাচনাবাজার ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। রেজাউল করিম শামীম চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় সাচনাবাজার ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য হয়। পরে নির্বাচন কমিশন চেয়ারম্যান পদে উপনির্বাচনের আয়োজন করে।
অপরদিকে, ধনপুর ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে চেয়ারম্যান পদে আ.লীগ প্রার্থী হযরত আলী জয়ী হয়েছেন। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৬ হাজার ৬১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুজ্জামান আবু ঘোড়া প্রতীকে পেয়েছেন ৪ হাজার ১৩৫ ভোট। এছাড়া নুরুল আলম সাগর মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩ হাজার ৬৬২ ভোট পেয়েছেন।
এর আগে বৃহ¯পতিবার সকাল থেকে ইউনিয়নের ১১টি কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে ভোট দেন ভোটাররা।
উল্লেখ্য, সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে রফিকুল ইসলাম তালুকদার পদত্যাগ করে নির্বাচনে অংশগ্রহণ করলে ধনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। পরে নির্বাচন কমিশন চেয়ারম্যান পদে উপনির্বাচনের আয়োজন করে।
অপরদিকে, ধনপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে উপনির্বাচনে মনিরুজ্জামান তালা প্রতীকে ৬৬৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাক আহমদ মোরগ প্রতীকে ৫৪৩ ভোট পেয়েছেন।20190725_220215

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 19 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ