বিগ ব্যাশেও মুস্তাফিজ!

প্রকাশিত: 1:13 AM, May 10, 2016

বিগ ব্যাশেও মুস্তাফিজ!

পেসার মুস্তাফিজুর রহমানের টি-টোয়েন্টিভিত্তিক ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নজরকাড়া নৈপুণ্যের পর অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ ক্রিকেট টুর্নামেন্টে তাকে নিয়ে ক্লাবগুলোর মধ্যে কাড়াকাড়ি হতে পারে। গতকাল ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে এ তথ্য দেয়া হয়েছে।

মুস্তাফিজ যদি বিগ ব্যাশের কোনো ক্লাবে যান, সেক্ষেত্রে তিনি হবেন অস্ট্রেলিয়ার জৌলুসপূর্ণ লিগটিতে বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার। অপরজন হলেন অলরাউন্ডার সাকিব আল হাসান যিনি স্ট্রাইকার্স ও রেনেগেডসে খেলে এসেছেন। সাকিব অবশ্য লিগ চলাকালে কোনো খেলোয়াড়ের শূন্যস্থানে বদলি হিসেবেই সুযোগ পান ।

আইপিএলে আবির্ভাবেই দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে চলেছেন বাংলাদেশের এই সাড়া জাগানো পেসারটি। সেজন্যই চলতি সপ্তাহে আইপিএলের সেরা খেলোয়াড় হিসেবে তাকে নির্বাচিত করেছে ভারতের ইন্ডিয়ান টাইমস। এর মধ্যেই ক্রিকেটডটকমডটএইউ জানায় তাকে নিয়ে টি-টোয়েন্টিভিত্তিক বিগ ব্যাশে বেশ কটি ক্লাবের মধ্যে কাড়াকাড়ি হতে পারে।

মুস্তাফিজকে এ মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটের সবচাইতে মারকাটারি বোলার হিসেবে দেখা হচ্ছে। বাঁহাতি এ পেসারটি সানরাইজার্স হায়দারাবাদের হয়ে স্লোয়ার বল ও বিধ্বংসী ইয়র্কারের টানা নৈপুণ্য দেখিয়ে চলেছেন। ওয়েবসাইটটি জানায়, বিগ ব্যাশে সাতটি ক্লাবে একজন করে বিদেশি কোটা খালি আছে। এর মধ্যে মেলবোর্ন স্টার্স ইতোমধ্যেই দুই ইংলিশ লুক রাইট ও কেভিন পিটারসেনকে নিয়ে কোটা পূর্ণ করে ফেলেছে। ধারণা করা হচ্ছে মেলবোর্ন রেনেগেডস মুস্তাফিজকে দলে ভেড়াতে তাদের প্রতিদ্বন্দ্বীদের টেক্কা দিতে আগে মাঠে নামতে যাচ্ছে।

কারণ মুস্তাফিজের আইপিএল কোচ টম মুডি রেনেগেডসের পরিচালক। এই দলটির দুই বিদেশির কোটাই এখন খালি। এর মধ্যে একটি অবশ্য ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার ডোয়াইন ব্রাভোর প্রত্যাবর্তনে পূরণ হয়ে যাবে। এখন মুডির সঙ্গে মুস্তাফিজের বোঝাপড়ায় রেনেগেডস চাইলেই ২০ বছর বয়সী কাটার মাস্টারকে দলভুক্ত করা সহজ হতে পারে বলে মনে করা হচ্ছে। দলটির কোচ ডেভিড সাকেরও সম্প্রতি সে দেশের দ্য এজ পত্রিকাকে জানিয়েছেন তাদের খুব সম্ভবত একজন বিদেশি বোলার দরকার।

সানরাইজে মুস্তাফিজের সতীর্থ সিডনি সিক্সার্সের ময়েসেস হেনরিখসও পেসারটিকে সম্প্রতি ‘ছোট্ট প্রতিভা’ হিসেবে বর্ণনা করেছেন। সিক্সার্সদেরও দুই বিদেশির কোটা খালি। আইপিএলে ভাষ্যকার হিসেবে আছেন সিডনি থান্ডার্সের সাবেক অধিনায়ক মাইক হাসি। সেক্ষেত্রে বর্তমান চ্যাম্পিয়ন দলটিতে কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিসের খালি স্থানে বিকল্প হতে পারেন মুস্তাফিজ।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 26 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ