জামালউদ্দিন হত্যায় অভিযুক্ত ‘কঙ্কাল নাজিম’ পেলেন নৌকা প্রতীক

প্রকাশিত: 1:04 AM, May 10, 2016

জামালউদ্দিন হত্যায় অভিযুক্ত ‘কঙ্কাল নাজিম’ পেলেন নৌকা প্রতীক

নিউজ ডেস্ক : চট্টগ্রামের চাঞ্চল্যকর ব্যবসায়ী জামালউদ্দিন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি সাবেক যুবদল নেতা মোহাম্মদ নাজিম উদ্দিন নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন। নানা বিতর্কের পরও আনোয়ারা উপজেলার হাইলধর ইউনিয়ন থেকে তাকে দলীয় মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। তার মনোনয়ন প্রাপ্তির জন্য জোর প্রচেষ্টা চালিয়েছেন স্থানীয় সাংসদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদ।

জানা গেছে, ষষ্ঠ ধাপে অনুষ্ঠিত হতে যাওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রক্রিয়ার শুরু থেকে বিতর্কে আসেন ‘কঙ্কাল নাজিম’ নামে পরিচিত এই নেতা। তার মনোনয়নকে কেন্দ্র করে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও স্থানীয় সংসদ সদস্যের মধ্যে দূরত্ব তৈরি হয়। বিষয়টি নিয়ে গতমাসে দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলারও ঘটনা ঘটে। এতোকিছুর পরও বিতর্কিত নাজিম মনোনয়ন পাওয়ায় নেতাকর্মীরা চরম হতাশ হয়েছেন। ২০০৩ সালে অপহূত হওয়ার ২৪ দিন পর ফটিকছড়ি থানা এলাকায় ব্যবসায়ী জামাল উদ্দিনের কঙ্কাল পাওয়া যায়। এ ঘটনায় দায়েরকৃত মামলায় দীর্ঘ প্রক্রিয়া শেষে গত ২২ ফেব্রুয়ারি পুলিশ ওই মামলার চূড়ান্ত চার্জশীট দাখিল করে। এতে হত্যাকাণ্ডের সময় যুবদলের রাজনীতিতে সম্পৃক্ত থাকা নাজিম সরাসরি জামালউদ্দিন হত্যাকাণ্ডে জড়িত থাকার প্রমাণ তুলে ধরেছে পুলিশ। এ বিষয়ে জানতে নাজিমের মোবাইলে একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি।

এদিকে শুধু নাজিম নয়; গত শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড থেকে নৌকা প্রতীক বরাদ্দ পাওয়া আনোয়ারা, লোহাগাড়া, মিরসরাই, বাঁশখালী, সাতকানিয়ার ৫৫ ইউনিয়নের প্রার্থীদের মধ্যে একাধিক বিতর্কিত প্রার্থী রয়েছেন। এদের মধ্যে জামায়াত-বিএনপি ঘরানার নেতাও রয়েছেন। আবার ৫৫ প্রার্থীর মধ্যে ২৬ জনই প্রথমবারের মতো নির্বাচনে প্রার্থী হচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 14 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ