বিশ্বনাথে ৬৫টি কেন্দ্রের ৫৬টিই ঝুঁকিপূর্ণ

প্রকাশিত: 2:48 AM, May 7, 2016

বিশ্বনাথে ৬৫টি কেন্দ্রের ৫৬টিই ঝুঁকিপূর্ণ

সিলেটের বিশ্বনাথ উপজেলার ৬টি ইউনিয়নে নির্বাচন আয়োজনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কেন্দ্রগুলোতে ব্যালট পেপার, সিল, ব্যালট বক্সসহ নির্বাচনী সরঞ্জাম ইতিমধ্যে কেন্দ্রে কেন্দ্রে প্রেরণ করা হয়েছে। প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ও আইন-শৃংঙ্খলা বাহিনী সদস্যদের নিয়োগ দিয়ে প্রেরণ করা হয়েছে কেন্দ্রগুলোতে।

শনিবার সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত ১ লাখ ১৯ হাজার ২৩৮ জন ভোট নিজের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন। এদিকে প্রশাসনের পক্ষ থেকে ৬ ইউনিয়নের ৬৫টি কেন্দ্রের মধ্যে ৫৬টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করা হয়েছে। এর মধ্যে ২৮টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণের তালিকায় রয়েছে।

উপজেলার ৬টি ইউনিয়নে আওয়ামী লীগ-বিএনপি-জাতীয় পার্টি মনোনীত, আওয়ামী লীগ-বিএনপির বিদ্রোহী, জামায়াত-খেলাফত মজলিস সমর্থিতসহ স্বতন্ত্র প্রার্থী মিলে ২৯ জন প্রার্থী চেয়ারম্যান পদে, সাধারণ সদস্য (মেম্বার) পদে ২৪৫ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আজিজার রহমান বসুনীয়া বলেন, উপজেলার ৬টি ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য আমাদের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল হাই বলেন, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনের জন্য ৬ স্তরের নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। তাই কেউ কোনো বিশৃংঙ্খলা করার চেষ্টা করলে সাথে সাথেই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 18 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ