বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দ. সুরমায় বিদ্রোহীদের বহিস্কার করলো আ.লীগ

প্রকাশিত: 1:58 PM, April 26, 2016

বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দ. সুরমায় বিদ্রোহীদের বহিস্কার করলো আ.লীগ
দলীয় আদেশ অমান্য করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীতা বহাল রাখায় বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় তেরজন চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিস্কার করেছে সিলেট জেলা আওয়ামী লীগ। কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বিশ্বনাথ উপজেলায় পাঁচজন, গোলাপগঞ্জে চারজন ও দক্ষিণ সুরমায় চারজনকে দলীয় পদ থেকে বহিস্কার করা হয়েছে বলে জানানো হয়েছে।

সোমবার রাতে সিলেট জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জগলু চৌধুরী প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়েছে।

বিশ্বনাথ উপজেলায় আওয়ামী লীগের দলীয় পদ থেকে বহিস্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, দেওকলস ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ফখরুল ইসলাম মতছিন, বিশ্বনাথ ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ছয়ফুল হক,খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি পীর লিয়াকত হোসেন, রামপাশা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য আজিজুর রহমান ও দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আছাব উদ্দিন।

গোলাপগঞ্জ উপজেলার চার ইউনিয়নে চারজন চেয়ারম্যান প্রার্থীকে বহিস্কার করা হয়েছে। বহিস্কৃতরা হলেন, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সামাদ জিলু, ভাদেশ্বর ইউনিয়নে সাবেক ছাত্রনেতা রুমেল সিরাজ, লক্ষণাবন্দ ইউনিয়নে আওয়ামী লীগ নেতা আশরাফুজ্জামান আশু ও ল²ীপাশা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কবির আহমদ মুশন।

দক্ষিণ সুরমায় বহিস্কৃত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, মোগলাবাজার ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. চুনু মিয়া, দাউদপুর ইউনিয়নে আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম আলম ও সিলাম ইউনিয়নে এম কে করিম কাওছার এবং মুজিবুর রহমান মেম্বার ।

এছাড়াও দলের বিদ্রোহী প্রার্থীদের হয়ে আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনের যেসব নেতাকর্মীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন তাদের বিরুদ্ধেও খুব শীঘ্রই দলীয় শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে সিলেট জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জানানো হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 24 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ