সিলেটে শুক্রবারের পরিবহন ধর্মঘট স্থগিত

প্রকাশিত: 12:31 AM, April 15, 2016

সিলেটে শুক্রবারের পরিবহন ধর্মঘট স্থগিত

সিলেটে শুক্রবারের পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে ও মামলা প্রত্যাহারের দাবিতে শুক্রবার থেকে সিলেটে লাগাতার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিলো জেলা পরিবহন মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কোষাধ্যক্ষ সামসুল হক মানিক সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা দুইটি দাবিতে ধর্মঘট আহ্বান করেছিলাম। এগুলো হলো- সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও আমাদের দেওয়া মামলা গ্রহণ।

তিনি বলেন, প্রশাসন আমাদের একটি দাবি মেনে নিয়েছে। সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্প মালিক সমিতি, সিলেট বিভাগীয় শাখার সভাপতি জুবায়ের আহমেদ চৌধুরীকে আসামী করে আমাদের দায়েরকৃত মামলাটি গ্রহণ করেছে।

তিনি বলেন, দক্ষিণ সুরমায় একটি সিএনজি ফিলিং স্টেশনে আমাদের শ্রমিকদের পেট্রোল পাম্প মালিকরা মারধর করেছে। এ ঘটনায় জুবায়েরসহ তিনজনকে আসামী করে মামলা দায়ের করেছি। দক্ষিন সুরমা থানা পুলিশ মামলাটি গ্রহণ করায় আমরা ধর্মঘট স্থগিত করেছি। শুক্রবার সন্ধ্যায় সিলেট জেলা প্রশাসকের সাথে এ নিয়ে বৈঠক হবে বৈঠকের পর আমরা পরবর্তী সিদ্ধান্ত নেবো।

গত বুধবার কদমতলীতে এক সমাবেশে শুক্রবার থেকে সিলেটে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিলো।

দক্ষিণ সুরমায় একটি সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্পে ভাংচুর ও লুটপাট এবং এ ঘটনায় ফলিককে প্রধান আসামী করে থানায় মামলা না নেয়ার প্রতিবাদে সিলেটে জ্বালানি সেক্টরে মঙ্গলবার ধর্মঘট পালনের পর রাতে ফলিকের বিরুদ্ধে মামলা নেয়ায় ধর্মঘট প্রত্যাহার করা হয়।

মঙ্গলবার (১২ এপ্রিল) রাতে এ কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন সিলেট সিএনজি ফিলিং স্টেশন ও পেট্রল পাম্প মালিক সমিতির সভাপতি জুবায়ের আহমেদ চৌধুরী।

উল্লেখ্য, সোমবার (১১ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে একদল লোক দক্ষিণ সুরমা বাইপাসে অবস্থিত সাউথ সুরমা সিএনজি এন্ড পেট্রলিয়াম ফিলিং স্টেশনে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট এর ঘটনা ঘটে।

পেট্রোল পাম্প মালিকদের অভিযোগ, সেলিম আহমদ ফলিকের নির্দেশেই সাউথ সুরমা সিএনজি এন্ড পেট্রলিয়াম ফিলিং স্টেশনে হামলা, ভাংচুর ও ৩ লাখ ৬৪ হাজার ১৬৬ টাকা লুট করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 18 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ