তালিকাভূক্ত সন্ত্রাসী ও ভুভুজেলার বিরুদ্ধে অভিযানে পুলিশ

প্রকাশিত: 2:01 AM, April 11, 2016

তালিকাভূক্ত সন্ত্রাসী ও ভুভুজেলার বিরুদ্ধে অভিযানে পুলিশ

বাংলা নববর্ষ সামনে রেখে জঙ্গি ও তালিকাভুক্ত সন্ত্রাসীদের গ্রেপ্তারে আজ রবিবার সকাল ছয়টা থেকে রাজধানীতে পুলিশের বিশেষ অভিযান শুরু হয়েছে। অভিযানে ভুভুজেলা বাঁশি তৈরি ও বিক্রির সঙ্গে জড়িত ব্যক্তিদেরও গ্রেপ্তার করা হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়। এ অভিযান ১৬ এপ্রিল পর্যন্ত চলবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মো. মারুফ হোসেন সরদার আজ সাংবাদিকদের বলেন, নববর্ষ সামনে রেখে আজ থেকে ডিএমপির বিশেষ অভিযান শুরু হয়েছে। প্রতিদিন সকাল ছয়টা থেকে এ অভিযান শুরু হবে।

আর বিশেষ অভিযান পরিচালনাসংক্রান্ত ২৪ ঘণ্টার তথ্য ছক প্রতিদিন সকাল আটটার মধ্যে ডিএমপির অতিরিক্ত উপকমিশনারের (অভিযান) কাছে পাঠানো হবে।

আর গত ৫ এপ্রিল ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার দাপ্তরিক আদেশে বলা হয়, বাংলা নববর্ষের দিন ঢাকা মহানগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে আয়োজিত অনুষ্ঠানে দুষ্কৃতকারীরা যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, সেই লক্ষ্যে জঙ্গি ও তালিকাভুক্ত সন্ত্রাসী গ্রেফতারে অভিযান চালানো হবে।

নববর্ষের অনুষ্ঠানে ভুভুজেলা বাঁশি বাজানো নিষিদ্ধ করা হয়েছে। ভুভুজেলা তৈরি ও বাজারজাত করার বিরুদ্ধেও অভিযান চালানো হবে। সব ধরনের অবৈধ অস্ত্রধারী, অজ্ঞান-মলম পার্টির দৌরাত্ম্য নিয়ন্ত্রণ, আবাসিক এলাকা, বস্তি, মেস ও আবাসিক হোটেলে সাঁড়াশি অভিযান চালানো হবে। আর এজাহারভুক্ত আসামি গ্রেফতার ও গ্রেফতারি পরোয়ানা তামিল করতে হবে। অপরাধীদের সম্পর্কে গোপন তথ্য সংগ্রহ করে তাদের গ্রেফতা করতে হবে।

– See more at: http://www.kalerkantho.com/online/national/2016/04/10/346108#sthash.lSk1F7mL.dpuf

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 13 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ