আওয়ামী লীগের মনোনয়ন পাননি, স্বতন্ত্র প্রার্থী হয়েই জয়ী এই গৃহবধূ

প্রকাশিত: 2:46 PM, April 1, 2016

আওয়ামী লীগের মনোনয়ন পাননি, স্বতন্ত্র প্রার্থী হয়েই জয়ী এই গৃহবধূ

নিউজ ডেস্ক: আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়েছিলেন তিনি। কিন্তু দল তাদে সায় দেয়নি। তবুও দমে যাননি তিনি। নির্বাচন করেছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবেই। আর জনগনের ভোটে আওয়ামী লীগের দলীয় প্রার্থীকে হারিয়েই নির্বাচিত হয়েছেন গৃহবধূ মৌসুমী আক্তার।

২য় দফা ইউপি নির্বাচনে ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পূর্ব ইউনিয়নে। এই ইউনিয়নে সাবেক চেয়ারম্যান খায়ের বারীর (৩৮) স্ত্রী মৌসুমী আক্তার রাজনীতি করতেন না। আজীবন আওয়ামী লীগের রাজনীতিতে নিবেদিত প্রাণ খায়ের গত ২০ জানুয়ারিতে মারা যান।

স্বামীর মৃত্যুর পর রাজনীতিতে আসেন মৌসুমী। তিনি এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চাইলেও দল তাকে মনোনয়ন দেয়নি বলে জানান তিনি।

দমে না গিয়ে তিনি আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্রভাবে নির্বাচন করেন। জনগনও তাকে ফিরিয়ে দেননি।

নির্বাচনে বিজয়ের পর মৌসুমী আক্তার এক প্রতিক্রিয়ায় জানান, তার স্বামীর রেখে যাওয়া অসমাপ্ত উন্নয়নমূলক কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে শেষ করতে চান তিনি। তৃনমূলে নারীর ক্ষমতায়নেও কাজ করে যাবেন বলে অঙ্গিকার করেন তিনি।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুল ইসলাম সাংবাদিকদের জানান, মৌসুমী আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগের প্রার্থী শামীম রেজা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ