তনু হত্যা: কুমিল্লায় পৌঁছেছে সিআইডির তদন্ত দল , আজ মরদেহ উত্তোলন করা হতে পারে

প্রকাশিত: 2:22 AM, March 30, 2016

তনু হত্যা: কুমিল্লায় পৌঁছেছে সিআইডির তদন্ত দল , আজ মরদেহ উত্তোলন করা হতে পারে

নিউজ ডেস্ক :

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের শিক্ষার্থী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও হত্যার ঘটনা তদন্তে ঢাকা থেকে কুমিল্লায় গেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে সিআইডির একটি দল কুমিল্লা পৌঁছে পুলিশ সুপার শাহ আবিদ হোসেনের সঙ্গে তার কার্যালয়ে বৈঠক করেন।

এ বিষয়ে পুলিশ সুপার আলী আশরাফ ভূঁইয়া বলেন, তনু হত্যাকাণ্ড তদন্তে ঢাকা থেকে সিআইডির দুটি দল আসার কথা। তাদের মধ্যে একটা দল পৌঁছেছে। পুলিশ সুপারের সঙ্গে বৈঠক শেষে সেনানিবাসের মধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেন তারা।

আর সোমবার জেলা গোয়েন্দা পুলিশের আবেদনের প্রেক্ষিতে আদালত তনুর মরদেহ উত্তোলনের অনুমতি দিলেও মঙ্গলবারও সে বিষয়ে কোনো অগ্রগতি দেখা যায়নি।

জানা গেছে, সিআইডে থেকে ক্রাইম সিন ভ্যান ও বিশেষজ্ঞরা গিয়ে মরদেহ উত্তোলন করবে। সে অনুযায়ী বুধবার মরদেহ উত্তোলন করা হতে পারে।

এদিকে, সোহাগী জাহান তনু হত্যার বিচার দাবিতে রাজধানীর শাহবাহ মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পরে বেলা সাড়ে ৩টার দিকে সড়ক অবরোধ প্রত্যাহার করে আগামী ৩ এপ্রিল সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ধর্মঘট ডাকা হয়।

এর আগে সকাল থেকে শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে জড়ো হয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এছাড়াও তনুর হত্যাকারীদের সনাক্ত করে বিচারের দাবিতে মঙ্গলবারও কুমিল্লা ভিক্টোরিয়া ডিগ্রী কলেজের তনু মঞ্চে সমাবেশ করছে শিক্ষার্থীরা। তনুর আত্মার মাগফেরাত কামনায় মিলাদ মাহফিলের আয়োজন করে কলেজ প্রশাসন।

একই দাবিতে সোমবার যশোর প্রেসক্লাবে সামনে মানববন্ধন করে সামাজিক সংগঠন স্বজন। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

তনুকে ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঠাকুরগাঁওয়ে দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে কলেজের শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 18 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ