মেয়াদ বাড়ছে হাথুরুসিংহের!

প্রকাশিত: 1:33 AM, March 30, 2016

মেয়াদ বাড়ছে হাথুরুসিংহের!

নতুন করে ২ বছরের চুক্তি হচ্ছে চণ্ডিকা হাথুরুসিংহের সঙ্গে। চলতি মাসের শেষ শেষ দিকে তার পুরানো চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

২০১৪ সালে মাসিক প্রায় ১৮ লাখ টাকা বেতনে দুই বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের কোচ হয়ে আসেন চণ্ডিকা হাথুরুসিংহে। এমাসেই তাঁর চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার কথা। চুক্তি শেষ, তবে কি ফিরে যাচ্ছে বাংলাদেশের সফল এ কোচ? উত্তরটা সম্ভবত, না! আরও দুই বছরের জন্যে চুক্তি হতে যাচ্ছে তাঁর সঙ্গে।

চুক্তি নিয়ে এমনই এক ইঙ্গিত দিলেন বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান ও সাবেক অধিনায়ক আকরাম খান। তবে আকরাম বলছেন, চুক্তিটা করবে বিসিবি, এবং তারাই আসলে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

বিসিবি চুক্তি করলেও নিয়ম হলো, ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যানের সুপারিশক্রমে কোচের সঙ্গে চুক্তি করবে বোর্ড। আকরাম আভাষ দিয়েছেন, তিনি হাথুরুসিংহের রেখে দেওয়ার জন্য বার্ডের কাছে সুপারিশ করবেন। চুক্তিটা করবে বোর্ড।

আকরাম খান বলেন,‘ হ্যাঁ, কোচ হাথুরুসিংহের ব্যাপারে আমরা সবাই পজিটিভ। তবে তার সঙ্গে নতুন করে ক’বছরের চুক্তি হবে এটা বোর্ড সভায় নির্ধারিত হয়ে থাকে। সাধারণত ২ বছরের চুক্তিই হয়ে থাকে। আমারও মনে হয় তার সঙ্গে আপাতত আরও ২ বছরের চুক্তি হতে পারে।’

বলা হয়ে থাকে, বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে ভাল সময়টা তার সময়েই। টাইগারদের বড় দল হয়ে ওঠার পিছনে তার অবদানকে অত্যন্ত বড় করে দেখা হয়। যদিও হাথুরুসিংহের সমালেোচকও আছেন। আগের ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান নাঈমুর রহমান দুর্জয়ের সঙ্গে সম্পর্ক ভালো ছিল না তার। দুর্জয় অভিযোগ করেছিলেন, হাথুরুসিংহের কারণে অকালে শেষ হয়ে যাচ্ছে মমিনুলের মতো প্রতিভাবানরা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপারটেন থেকে খালি হাতে ফিরলেও বাংলাদেশ দল ইতিবাচক অনেক খেলাই খেলেছে, আর গত গত বিশ্বকাপ থেকে ধারাবাহিক উন্নতির মাধ্যমে বিশ্বক্রিকেটের এক পরাশক্তি হয়ে ওঠছে। অনেকেই এজন্যে বেশ কৃতিত্বও দিতে রাজি হাথুরুসিংহের।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 20 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ