পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন অর্থমন্ত্রী

প্রকাশিত: 1:44 PM, March 22, 2016

পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন অর্থমন্ত্রী

 সুনামনিউজ ডেস্ক:

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের অর্থ চুরির ঘটনায় মন্ত্রীসভা থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পদত্যাগের ঘোষণা দেওয়ার জন্যই মঙ্গলবার সকালে অর্থ মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন ডেকেছিলেন তিনি।

তবে তাঁর আগেই বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান পদত্যাগ করায় নিজের সিদ্ধান্ত থেকে সরে আসেন অর্থমন্ত্রী।

সরকারের একাধিক দায়িত্বশীল ব্যক্তি জানিয়েছেন, আতিউর রহমান সরে না দাঁড়ালে রিজার্ভের অর্থ চুরির ঘটনায় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতেন। গভর্নর সরে না দাঁড়ালে অর্থ মন্ত্রণালয়ের ওই সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী মন্ত্রিসভা থেকে পদত্যাগের ঘোষণা দিতেন। কিন্তু এর আগে ড. আতিউর রহমান পদত্যাগ করায় অর্থমন্ত্রী তার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান এবং পূর্বঘোষিত সংবাদ সম্মেলন শেষ পর্যন্ত বাতিল করেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে এই সংবাদ সম্মেলন বাতিল করা হয় বলে জানা গেছে।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে জানা গেছে, গভর্নর সরে না দাঁড়ালে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মন্ত্রিসভা থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়ে রেখেছেছিলেন আগে থেকেই।  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত সোমবার তার এ অবস্থানের ইঙ্গিত দিয়েছিলেন।

অর্থমন্ত্রীর এমন অনড় অবস্থানই ড. আতিউর রহমানের পদত্যাগের ঘটনাটি দ্রুত সময়ের মধ্যে হয়েছে। না হলে ড. আতিউর রহমানকে সরে দাঁড়াতে হতো ঠিকই। তবে, আরও কিছু সময় হয়ত তিনি পেতেন।

জানা গেছে, অর্থমন্ত্রীর অনড় অবস্থান ও প্রধানমন্ত্রীর আনুকূল্য না পেয়ে গভর্নর ড. আতিউর রহমানও আর সময় না নিয়ে সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে নিজের পদত্যাগপত্র জমা দেন।

(সূত্র : বাংলা ট্রিবিউন)

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ