সিলেট সদরের ৮ ইউনিয়নে অর্ধশত ঝুঁকিপূর্ণ কেন্দ্র

প্রকাশিত: 3:10 AM, March 19, 2016

সিলেট সদরের ৮ ইউনিয়নে অর্ধশত ঝুঁকিপূর্ণ কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক: সিলেট সদর উপেজলার ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২২ মার্চ। নির্বাচনে ৯৫টি কেন্দ্রের মধ্যে ৫০টি কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ এবং ৪৫ কেন্দ্র সাধারণ হিসেবে চি‎হ্নিত করেছে পুলিশ প্রশাসন। এসব কেন্দ্রে  প্রশাসনের তরফ থেকে বিশেষ নিরাপত্তা প্রস্তুতি নেওয়া হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ  বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, নির্বাচন কমিশনের চাহিদা অনুযায়ী প্রতিটি কেন্দ্রে তিনজন করে পুলিশ ফোর্স দেওয়ার কথা। তবে মহানগর পুলিশের পক্ষ থেকে ঝুঁকিপূর্ণ ৫০টি ও সাধারণ ৪৫টি কেন্দ্রে ছয়জন করে পুলিশ সদস্য মোতায়েন রাখা হবে।

‘এছাড়া প্রতি তিনটি কেন্দ্রে একটি করে মোবাইল টিম ও প্রতি ইউনিয়নে একটি করে স্ট্রাইকিং ফোর্স থাকবে। পাশাপাশি বিজিবি, র‌্যাব সদস্য ও আনসার সদস্যরা নির্বাচনে আইন-শৃঙ্খলা রক্ষায় কাজ করে যাবেন।’

একই সঙ্গে একটি বিশেষ স্ট্রাইকিং ফোর্স পুলিশ লাইনে সার্বক্ষণিক মোতায়েন থাকবে। নির্বাচনে সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি পুলিশ কমিশনার নিজে মনিটরিংয়ের করবেন বলেও জানান রহমত উল্লাহ।

সিলেট সদর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা দুই লাখ সাত হাজার ৩শ ৭০ জন। নির্বাচন অনুষ্ঠেয় ইউনিয়নগুলো হলো- খাদিমপাড়া, খাদিমনগর, টুলটিকর, টুকেরবাজার, জালালাবাদ, হাটখোলা, মোগলগাও ও কান্দিরগাঁও।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 16 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ