২০২৬ পর্যন্ত ভারত শাসন করবেন মোদি

প্রকাশিত: 1:29 AM, March 19, 2016

২০২৬ পর্যন্ত ভারত শাসন করবেন মোদি

আজ থেকে সাড়ে চারশ বছর আগে ফরাসি জ্যোতিষী নস্ট্রাডমাস ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, বিজেপি নেতা নরেন্দ্র মোদি ২০১৪ থেকে ২০২৬ সাল পর্যন্ত ভারত শাসন করবেন। গতকাল ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর এই উক্তি নিয়ে ভারতের মিডিয়া ও রাজনৈতিক মহলে তুফান বয়ে যায়।
কিরেন রিজ্জু অরুণাচল প্রদেশ থেকে নির্বাচিত সংসদ সদস্য। তাকে বিজেপির উত্তর পূর্ব-ভারতের অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্ব মনে করা হয়।
ওই মন্ত্রী তার ফেসবুক অ্যাকাউন্টে মন্তব্য করেছেন যে, সাড়ে চার শ’ বছর আগেই ভবিষ্যদ্বাণী করা হয়েছিল এমন একজন ব্যক্তি ভারতের শাসনকর্তা হবেন যাকে জনগণ প্রথম দিকে ঘৃণা করবে কিন্তু তারপরে তারা এতটাই ভালোবাসবে যে, সেই নেতা তখন ভারতের দুঃখ-কষ্ট এবং তার গতিপথ বদলে দেবেন। ১৫৫৫ সালে এই ভবিষ্যদ্বাণী করা হয়েছিল।
কিরেন রিজু তার ফেসবুকে তার বক্তব্যের সমর্থনে একটি পরিসংখ্যান তুলে ধরেছেন।
বিজেপি+২৮৩  আসন= ২+৮+৩= ১৩
এনডিএ ৩৩৭ আসন= ৩+৩+৭= ১৩
ইউপিএ ৫৮ আসন= ৮+৫= ১৩
অন্যান্য ১৪৮ আসন = ১+৪+৮ = ১৩
এই পরিসংখ্যান তুলে ধরে কিরেন প্রশ্ন রেখেছেন, এর সঙ্গ মোদির ভারত শাসনের কী সম্পর্ক?
তিনি নিজেই এর উত্তর দিয়েছেন। নস্ট্রাডমাস লিখেছিলেন, ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত একজন মধ্যবয়স্ক সুপারপাওয়ার শাসক ভারতে স্বর্ণযুগের সূচনা ঘটাবেন। এবং প্রথমে ভারত পরে তিনি বিশ্বকে শাসন করবেন। তার নেতৃত্বে ভারত কেবল গ্লোবাল মাস্টার বা বিশ্ব প্রভু  হিসেবেই আবির্ভূত হবে না, বহু রাষ্ট্র ভারতের আশ্রয়ে আসবে।
ভারতের কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রাজু গতকাল হিন্দুস্তান টাইমসকে বলেছেন, নস্ট্রাডমাসের অনূদিত বই পড়ে তিনি এই ভবিষ্যদ্বাণী সম্পর্কে জানতে পেরেছেন।
অনেকেই বিশ্বাস করেন যে, ষোড়শ শতাব্দী থেকে নস্ট্রাডমাসের যেসব ভবিষ্যদ্বাণী বাস্তবে রূপ লাভ করেছে তার মধ্যে রয়েছে যে, ফরাসি বিপ্লব (১৭৮৯), জাপানে পারমাণবিক বিস্ফোরণ (১৯৪৫) এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ২০০১ সালে সংঘটিত টুইন টাওয়ারে সন্ত্রাসী হামলা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 17 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ