ধর্মপাশায় শিক্ষক লাঞ্ছনা মানববন্ধনে প্রতিবাদ জানালেন শিক্ষকরা

প্রকাশিত: 2:48 AM, March 7, 2016

po

ধর্মপাশা উপজেলার নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই জন শিক্ষককে মারধরের ঘটনায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর সাড়ে ১২টায় উপজেলা পরিষদ সংলগ্ন সড়কে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ এ কর্মসূচির আয়োজন করেন। এতে দুই শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।
জানা যায়, গত বৃহস্পতিবার ওই বিদ্যালয়ের সভাপতি সর্বানন্দ তালুকদার তাঁর লোকজনকে নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিপালী রাণী দাস ও সহকারি শিক্ষক মনি রাণী তালুকদারকে বেধরক মারধর করেন। এ সময় সভাপতি ও তাঁর লোকজন শিক্ষক হাজিরা খাতা নিয়ে যায় এবং শিক্ষার্থীদের হাজিরা খাতা ছিড়ে ফেলে। আহত দুইজন শিক্ষক ওইদিন দুপুর আড়াইটায় ধর্মপাশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাময়িক চিকিৎসা নেন।
এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, ভাটাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সুফেল আহমেদ বাচ্চু, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নূর উদ্দিন, বগারপাচুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন, খয়েরদিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুলবুল আক্তার চৌধুরী, বংশীকুন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শামিউল কিবরিয়া, সালিয়ানি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহাকারি শিক্ষক, রজত কুমার তালুকদার প্রমুখ।
বক্তারা বলেন, ম্যানিজিং কমিটির সভাপতি কর্তৃক শিক্ষকদের মারধরের ঘটনায় সমগ্র দেশ ও মিডিয়া প্রতিবাদে স্বোচ্ছার। শিক্ষক সমাজের মুখ লুকানোর মত নিরাপদ জায়গা নেই। আমরা প্রাথমিক বিদ্যালয়ের নির্যাতিত শিক্ষক হিসেবে এ ঘটনার তীব্র নিন্দা ও সুবিচার দাবি করছি। সর্বানন্দ ও তাঁর সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ, শিক্ষক দিপালী রাণী দাস ও মনি রাণী তালুকাদারসহ সকল শিক্ষকদের নিরাপত্তা কামনা করি। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাজমুল হকের কাছে স্মারকলিপি দেন শিক্ষক নেতারা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 20 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ