খালেদা-তারেক ফের নির্বাচিত

প্রকাশিত: 12:07 PM, March 6, 2016

খালেদা-তারেক ফের নির্বাচিত

go8প্রান্তডেস্ক:বিএনপির চেয়ারপারসন পদে খালেদা জিয়া এবং সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমান ফের নির্বাচিত হয়েছেন। তাদের ওই দুই পদে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তারা নির্বাচিত হন।
রোববার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ওই দুই পদের জন্য গঠিত নির্বাচন কমিশনের চেয়ারম্যান ও দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার এ ঘোষণা দেন।
গত ২৯ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী, ২ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ, ৪ মার্চ মনোনয়নপত্র জমা, ৫ মার্চ যাচাই-বাছাই ও ৬ মার্চ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার। ১৯ মার্চ দলের জাতীয় কাউন্সিলের দিনে ওই দুটি পদে নির্বাচন হবে।
২ মার্চ ১১টার দিকে চেয়ারপারসন পদে খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার নির্বাচনী এজেন্ট, দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এরপর বেলা সাড়ে ৩টার দিকে সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমানের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন দলের অপর যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহাজাহান।
ওই দুটি পদে আর কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেনি। ফলে আজ নির্বাচন কমিশনের চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারপারসন পদে খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান পদে তারেক রহমানকে নির্বাচিত ঘোষণা করেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 15 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ