নতুন স্কেলে শিক্ষকদের বেতন দাবি

প্রকাশিত: 10:20 AM, March 2, 2016

নতুন স্কেলে শিক্ষকদের বেতন দাবি

094846Mir-Kasem-Ali-(3)প্রান্ত ডেস্ক:এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের নতুন স্কেলে বেতন প্রদানের দাবি জানিয়ে অবিলম্বে প্রজ্ঞাপন জারির আহবান করেছে জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট।
বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনের সংগঠনটির প্রধান সম্বনয়কারী অধ্যক্ষ কাজী ফারুক আহমেদের লিখিত বক্তব্যে এ কথা জাননো হয়।
লিখিত বক্তব্যে কল্যাণ ট্রাস্ট ও অবসর সুবিধা বোর্ডের সংস্কার এবং পূর্ণাঙ্গ প্রজ্ঞাপন চাওয়া হয়। এ ছাড়া এসইসি ফরম পূরণে অতিরিক্ত অর্থগ্রহণে প্রচলিত আইনের কার‌্যকারিতা ও জোর মনিটরিং, শিক্ষানীতি ২০১০ অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীদের কাম্য অনুপাত ও ইউনেস্কোর ৩৮তম অধিবেশনের প্রস্তাবনা অনুসারে জাতীয় শিক্ষানীতি চাওয়া হয়।
লিখিত বক্তব্যে কর্মসূচি ঘোষণা করা হয়। ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে আগামি ৬-৮ মার্চ শিক্ষামন্ত্রী বরাবর সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য উপস্থাপন, ১২ মার্চ উপজেলা সদরে সমাবেশ শেষে মিছিল সহকারে ইউএনও’র মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ, প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে ১৯ মার্চ জেলা সদরে মানববন্ধন ও ২৪ মার্চ বিভাগীয় সদরে সংবাদ সম্মেলন করে বিভাগীয় কমিশনারদের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মোহাম্মদ আজিজুল ইসলাম উপস্থিত ছিলেন। এ ছাড়া বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ আসাদুল হক, বাংলাদেশ কারগরি শিক্ষক সমিতির মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধরীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 20 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ