মামলা করছে প্রশাসনএসআইইউ : বিক্ষোভকারী শিক্ষার্থীদের তুলে দিলো পুলিশ

প্রকাশিত: 12:08 PM, February 29, 2016

মামলা করছে প্রশাসনএসআইইউ : বিক্ষোভকারী শিক্ষার্থীদের তুলে দিলো পুলিশ

F!6প্রান্তডেস্ক:সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এসআইইউ) ফটকে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের তুৃলে দিয়েছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রধানের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ এনে তাঁর পদত্যাগের দাবিতে সোমবার দুপুরে ফটকের সামনে অবস্থান নেয় কিছু সংখ্যক শিক্ষার্থী।
তবে শিক্ষকরা জানিয়েছেন, বিনা বেতনে পরীক্ষায় অংশ নেওয়ার সুবিধা না দেওয়ায় ও নকলে বাধা দেওয়ায় ক্ষুব্ধ হয়ে কিছু শিক্ষার্থী বিক্ষোভ করে।
পরে পুলিশ প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপে বিক্ষোভকারীরা চলে যায়।
সোমবার দুপুর তিনটার কিছু আগে ঘটনাস্থলে পুলিশ গিয়ে শিক্ষার্থীদের অবস্থান তুলে দেয়। এরপর পরীক্ষা শুরু হয় বলে জানিয়েছেন শিক্ষককরা। তবে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি পুরণ না হওয়া পর্যন্ত তাঁরা পরীক্ষায় অংশ নেবেন না। আগামীকালও বিক্ষোভ করবেন তাঁরা।
শিক্ষার্থীদের অভিযোগ, সকালে ক্যাম্পাসে পরীক্ষা চলাকালে ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী জাফরকে কথাকাটাকাটির এক পর্যায়ে মারধর করেন বিভাগের প্রধান মো. প্রধান মাহবুব ইবনে সিরাজ। পরে বিষয়টি শিক্ষার্থীদের মধ্যে জানাজানি হলে পুরো ক্যাম্পাসজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়ে।
দুপর সাড়ে বারোটার দিকে ঐ শিক্ষকের শাস্তি ও বহিষ্কারের দাবীতে ক্লাস পরীক্ষা বর্জন করে প্রধান ফটকের সামনে অবস্থান নেয় শিক্ষার্থীরা।
ক্যাম্পাস সূত্রে জানা যায়, অবরোধ চলাকালে শিক্ষকদের সাথে আন্দোলনকারীদের হাতাহাতিও হয়।
তবে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা তারেকউদ্দিন তাজ জানিয়েছেন, বিনা বেতনে পরীক্ষায় অংশ নিতে বাধা ও নকলে বাধা দেওয়ার কারণেই কিছু শিক্ষার্থী বিক্ষোভ করেছে। কয়েকজন সাধারণ শিক্ষার্থীকেও তারা জিম্মি করে ফেলে।
পরে পুলিশ গিয়ে বিক্ষোভকারীদের সরিয়ে দিলে পরীক্ষা শুরু হয়।
বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর প্রণবকান্তি দেব জানান, শিক্ষকদের সাথে দুর্ব্যবহারকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ