বেসিক ব্যাংকের বাচ্চুকে প্রয়োজনে তলব : দুদক

প্রকাশিত: 8:46 AM, February 29, 2016

বেসিক ব্যাংকের বাচ্চুকে প্রয়োজনে তলব : দুদক

1প্রান্তডেস্ক:বেসিক ব্যাংক দুর্নীতি মামলায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চুকে প্রয়োজনে তলব করে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে দুদক।
সোমবার দুপুরে দুদক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দুদকের মহাপরিচালক ড. শামসুল আরেফিন একথা জানান।
বেসিক ব্যাংক নিয়ে ৫৬মামলার কোনোটিতেই কেন সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাচ্চুকে আসামি করা হয়নি? এমন প্রশ্নের জবাবে দুদক মহাপরিচালক বলেন, এসব মামলার তদন্ত চলছে।তদন্তে সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকে দুদকে তলব করা হবে এবং প্রয়োজনে মামলার চার্জশিটে আসামি করা হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, সেকেন্ড হোম হিসেবে মালয়েশিয়ায় যারা অর্থপাচার করেছেন,তাদের অনেকের বিষয়ে তথ্য পাওয়া গেছে এবং আরও তথ্য পাওয়া যাবে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
পূর্ব রেলের সাবেক মহাব্যবস্থাপক ইউসুফ আলী মৃধার বিরুদ্ধে ৭ মামলায় অব্যাহতি দেয়ার পর আবারও আদলতের নির্দেশে তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে বলেও জানান তিনি।
এসময় দুদকের বেশির ভাগ আসামি খালাস পাওয়া বিষয়ে মহাপরিচালক বলেন, কেবল তদন্তের দুর্বলতা নয়, প্রয়োজনীয় সাক্ষী না পাওয়া, আইনজীবীদের জোরালো বক্তব্য উপস্থাপন না করা, নিজস্ব প্রসিকিউশন ইউনিট না থাকা এবং আদালতে নিজস্ব অফিস না থাকার কারণেও আসামিরা খালাস পেয়ে যাচ্ছে।
এসময় দুদক পরিচালক নূর আহমেদ ও বেলাল হোসেন বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। উপস্থিত ছিলেন উপ পরিচালক (জনসংযোগ)প্রণব কুমার ভট্টাচার্য।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ