পরমাণু বিদ্যুৎকেন্দ্রে খালেদা জিয়ার সম্মতি আছে: রুশ রাষ্ট্রদূত

প্রকাশিত: 10:55 AM, February 28, 2016

পরমাণু বিদ্যুৎকেন্দ্রে খালেদা জিয়ার সম্মতি আছে: রুশ রাষ্ট্রদূত

094846Mir-Kasem-Ali-(3)প্রান্ত ডেস্ক:বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান রাষ্ট্রদূত আলেকজান্ডার লিকোলায়েভ বলেছেন, রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণে বাংলাদেশের সব রাজনৈতিক দলের ঐকমত্য রয়েছে। এমনকি এ বিষয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ারও সমর্থন রয়েছে।
আজ দুপুরে প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ডিক্যাব) আয়োজিন ‘ডিক্যাব টক’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
রূপপুরে দেশের প্রথম পরমাণু বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য গত ডিসেম্বরে রাশিয়ার সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ সরকার। এতে ব্যয় ধরা হয়েছে ১২৬৫ কোটি ডলার বা ১ লাখ এক হাজার কোটি টাকা।
রাষ্ট্রদূত আলেকজান্ডার বলেন, তিন বছর আগে খালেদা জিয়ার সঙ্গে এক সাক্ষাতে তিনি জানিয়েছিলেন, রূপপুর পরমাণু বিদ্যুৎকেন্দ্র নির্মাণে বিএনপি উদ্যোগ নিয়েছিল। এর অর্থ হলো, বিএনপি ও খালেদা জিয়ার এ বিষয়ে সমর্থন রয়েছে।
তিনি বলেন, এ প্রকল্প নিয়ে বিভিন্ন মহলে যে ভয় কাজ করছে তা মূলত অজ্ঞতার কারণেই। এ বিষয়ে বিস্তারিত জানলে আশা করি, এ ভয় দূর হবে। তিনি বলেন, বাংলাদেশ সঙ্গে রাশিয়ার সম্পর্কের প্রধান বিবেচ্য বিষয় অ্যানার্জি সেক্টরের উন্নয়ন, সন্ত্রাসবাদ নয়। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের আর্মস ফোর্স বিভাগের কর্মকর্তারা রাশিয়া থেকে আরও অস্ত্র কেনার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন। তবে এটি দুই দেশের সরকারের মধ্যে আলোচনার বিষয়। বাংলাদেশ সরকারের কাছ থেকে আনুষ্ঠানিক চিঠি পেলে রাশিয়া বিষয়টি বিবেচনা করবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ডিক্যাব সভাপতি আঙুর নাহার মন্টি, সাধারণ সম্পাদক পান্থ রহমান প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 12 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ