রাষ্ট্রপক্ষের গাফিলতি থাকলে ব্যবস্থা: আইনমন্ত্রী

প্রকাশিত: 10:34 AM, February 27, 2016

রাষ্ট্রপক্ষের গাফিলতি থাকলে ব্যবস্থা: আইনমন্ত্রী

BOB| প্রান্তডেস্ক:মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াত নেতা মীর কাসেম আলীর মামলায় তথ্য-উপাত্ত উপস্থাপনের ক্ষেত্রে রাষ্ট্রপক্ষের কোনো গাফিলতি থাকলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
আজ শনিবার দুপুরে রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান। এর আগে ঢাকা চেম্বার অব কমার্স আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন মন্ত্রী।
প্রসঙ্গত, মীর কাসেম আলীর আপিল শুনানিতে রাষ্ট্রপক্ষের উপস্থাপিত তথ্য-উপাত্তে অসন্তুষ্ট হয়ে প্রধান বিচারপতি বলেছিলেন, ‘রাষ্ট্রপক্ষের আইনজীবী এবং তদন্ত সংস্থা যে গাফিলতি করেছে এজন্য তাদের কাঠগড়ায় দাঁড় করানো উচিত।’
এ প্রসঙ্গে আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, “আশা করছি প্রধান বিচারপতি বিষয়টি পয়েন্ট আউট করে অবশ্যই জানাবেন। আর তা না হলে আমরা প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শ করে তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া যায় তা দেখব।”
মীর কাসেম আলীর মামলা সম্পর্কে এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, আমি বিচারাধীন কোনো বিষয় নিয়ে মন্তব্য করতে চাই না।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর মোহাম্মদ আলীকে সাময়িক বরখাস্তের বিষয়ে আনিসুল হক বলেন, ‘যেহেতু তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য এরইমধ্যে আদেশ দেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 6 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ