দেশে গণতান্ত্রিক চর্চা জরুরি: স্পিকার

প্রকাশিত: 6:17 AM, February 27, 2016

দেশে গণতান্ত্রিক চর্চা জরুরি: স্পিকার

01প্রান্ত ডেস্ক :: দেশে উন্নয়নের সঙ্গে গণতান্ত্রিক চর্চা জরুরি বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী।

গতকাল সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ের হলরুমে অনুষ্ঠিত ঢাকা ইউনিভার্সিটি ল-অ্যালামনাই অ্যাসোসিয়েশনের বার্ষিক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

স্পিকার বলেন, দেশে উন্নয়নের সঙ্গে গণতান্ত্রিক চর্চা জরুরি। আমি বিশ্বাস করি আজকের মত আগামী দিনেও গণতন্ত্র অব্যাহত থাকবে, সংসদ কার্যকর থাকবে।

তিনি আরো বলেন, দেশে কিভাবে কর্মসংস্থান বাড়ানো যায় সে বিষয়টি এখন জোর দিতে হবে। এ জন্য সুষ্ঠু জ্ঞানচর্চা ও সুষ্ঠু গণতান্ত্রিক চর্চার বিকল্প নেই।

অনুষ্ঠানে ড. মিজানুর রহমান বলেন, সম্পদের অপ্রতুলতা মানবাধিকার সুরক্ষায় বাধা সৃষ্টি করতে পারে না। রাষ্ট্রের যে সম্পদ রয়েছে, এর মাধ্যমে নাগরিকদের অধিকার নিশ্চিত করতে রাষ্ট্রকে বাধ্য করতে হবে।

ঢাকা ইউনিভার্সিটি ল-অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট একেএম ফায়েজের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিচারপতি মো. ইমাম আলী, বিচারপতি মীর্জা হোসাইন হায়দার, মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান, অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শেখ আলী হায়দার খোকন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 14 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ