মিরপুরে ঝড়-বৃষ্টি থেমেছে, ফিরেছে বিদ্যুৎ

প্রকাশিত: 8:50 PM, March 6, 2016

স্পোর্টস ডেস্ক : স্বপ্নপূরণের ম্যাচে হানা দিয়েছে কালবৈশাখী ঝড়। তবে দর্শকদের জন্য সুখবর হলো ঝড় ও বৃষ্টি থেমেছে। তবে মাঠে জমে আছে পানি। উইকেটের অবস্থা সম্পর্কে এখনও জানা যায়নি। স্টেডিয়ামসহ মিরপুরের আশেপাশে ফিরেছে বিদ্যুৎও।
২২২২

রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। এমনকি পুরো ম্যাচই ভেস্তে যাবার সম্ভাবনাও দেখা দিয়েছে। তবে এখনও কোনো কিছুই নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।

কারণ কিছুক্ষণ পর আম্পায়াররা মাঠ পর্যবেক্ষণ করবেন। যদি তারা মনে করেন উইকেট ও মাঠ দুটোই খেলার মতো অবস্থায় আছে বা অল্প সময়ের মধ্যেই খেলার উপযোগী করে তোলা সম্ভব তাহলে খেলা শুরুর নতুন সময় জানাবেন তারা।

নিয়ম অনুযায়ী, এসব ক্ষেত্রে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে খেলা হবে। তবে সেটা করতে হলেও কমপক্ষে ৫ ওভারের ম্যাচ হতে হবে। আর আউট ফিল্ড ভেজা থাকলেও যদি উইকেট ভালো থাকে সেক্ষেত্রে এক থেকে দেড় ঘণ্টা লাগবে আউট ফিল্ড থেকে পানি সরিয়ে ফেলতে।

তবে যেটাই হোক না কেন ফাইনাল ম্যাচের ভাগ্য জানতে অপেক্ষা করতে হবে ১০টা ৪৬ মিনিট পর্যন্ত। কারণ ১০ মিনিটের ইনিংস বিরতিসহ খেলা শেষ হওয়ার নির্ধারিত সময় রাত ১০টা ৪০ মিনিট।

তবে আম্পায়ররা চাইলে সময় আরও এক ঘণ্টা বাড়তে পারে। সবকিছুই নির্ভর করছে আর ঝড় ও বৃষ্টি কোনোটিই হবে না এই শর্তে।

আর যদি বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়ে যায় তাহলে বাংলাদেশ-ভারত উভয় দলকেই যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে।

সন্ধ্যার কিছুক্ষণ আগে বাংলাদেশ সমর্থকদের হতাশ করে শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। এরপর সন্ধ্যা নামার সাথে সাথেই শুরু হয় ঝড় ও ভারি বৃষ্টিপাত।

কিছুক্ষণের মধ্যেই মিরপুরসহ পুরো ঢাকায় কালবৈশাখীর সঙ্গে ভারি বৃষ্টি শুরু হয়। বিদ্যুৎহীন হয়ে পড়ে পুরো স্টেডিয়াম।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 19 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ