ক্রিকইনফোর পর এবার ক্রিকবাজের বর্ষসেরা তালিকায় দুই টাইগারের নাম !

প্রকাশিত: 11:52 AM, February 28, 2016

ক্রিকইনফোর পর এবার ক্রিকবাজের বর্ষসেরা তালিকায় দুই টাইগারের নাম !

মাত্র কিছুদিন আগে ‘অপ্রত্যাশিত এক সুখবর পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে নাম উঠেছিলো তার। সেবারের মত অনেক বড় না হলেও এবার মুস্তাফিজ ও সাকিব আল হাসান দুজনে মিলে আবারো পেলেন আরেকটা সুখবর। বিশ্বের বৃহত্তম ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর পর ক্রিকেটের আরেক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ সব ধরনের ক্রিকেটের পারফরম্যান্স বিবেচনায় বর্ষসেরা ২৫ জন ক্রিকেটারের রেং কিং প্রকাশ করেছে। সে তালিকায় জায়গা হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার মুস্তাফিজুর রহমানের।

স্বপ্নের মত একটা বছর কাটল বাংলাদেশ ক্রিকেটের। ধারাবাহিকভাবে ভালো খেলে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে টাইগার ক্রিকেটাররা। শুধু দলীয়ভাবেই নয়, ব্যক্তিগতভাবেও বছরটা চিরস্মরণীয় হয়ে থাকছে ক্রিকেটারদের কাছে। ওয়ানডে ক্রিকেটে সাফল্য ছিল রীতিমত ঈর্ষনীয়। আর বছর শেষে মিলছে একের পর এক স্বীকৃতি।

তালিকায় ২২ নম্বর রেংকিংয়ে আছেন সাকিব আল হাসান। তার প্রশংসা করে বলা হয়েছে, ৭ বছর ধরেই বাংলাদেশ দলে অসাধারণ অবদান রেখে চলেছেন এ ক্রিকেটার। ২০১৫ সালের বিশ্বকাপ এবং পাকিস্তান ও ভারতের বিপক্ষে তার পারফরম্যান্সের প্রশংসা করা হয়েছে।

আর ২৫ নম্বর র্যাংপকিংয়ে স্থান হয়েছে তরুণ বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের। বলা হয়েছে, ১৮ জুন ভারতের বিপক্ষে চারজনের পেস আক্রমণ নিয়ে খেলতে নামলো মাশরাফির বাংলাদেশ, আর তার নেতৃত্ব দিল ১৯ বছর বয়সী তরুণ মুস্তাফিজ। প্রথম দুই ম্যাচে ৫০ রান ৫ উইকেট ও ৪৩ রানে ৬ নিয়েই তিনি বিশ্ব ক্রিকেটে নিজের আগমন জানান দিয়েছেন।

এ ছাড়া সেরা ২৫ এ জায়গা হয়েছে যথাক্রমে এবি ডি ভিলিয়ার্স, রবিচন্দন অশ্বিন, ডেভিড ওয়ার্নার, মিচেল স্টার্ক, কেন উইলয়ামসন, জো রুট, স্টিভেন স্মিথ, ব্রেন্ডন ম্যাককুলাম, স্টুয়ার্ড ব্রড, জেমস এন্ডারসন, এঞ্জালো ম্যাথুজ, ডেল স্টেইন, ট্রেন্ট বোল্ট, ইয়াসির শাহ, বিরাট কোহলি, মরনে মরকেল, ধাম্মিকা প্রাসাদ, টিম সাউদি, বেন স্টোকস, ওয়াহাব রিয়াজ, আজিঙ্কা রাহানে, ফ্লপ দু প্লাসিস ও অ্যালিস্টার কুকের।

এদিকে বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচনে ভোটগ্রহণ করছে ক্রিকবাজ। ওই তালিকায় এখনো পাঠকের ভোটে সবার চেয়ে এগিয়ে রয়েছেন মুস্তাফিজ। এছাড়া ক্রিকবাজ এবার সব ধরনের ক্রিকেটের সেরা ১০টি বোলিং স্পেলের তালিকাও প্রকাশ করেছে। সেখানে ভারতের বিপক্ষে মুস্তাফিজের নেওয়া ৫০ রানে ৫ উইকেট ও ৪৩ রানে ৬ উইকেট সেরা তালিকায় স্থান পেয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 18 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ