৫ কোম্পানির এমডি ও ডিরেক্টরদের জরিমানা

প্রকাশিত: 5:52 AM, February 24, 2016

৫ কোম্পানির এমডি ও ডিরেক্টরদের জরিমানা

প্রান্ত ডেস্ক:কোম্পানির আর্থিক প্রতিবেদন জমা দিতে ব্যর্থ হওয়ায় ৫ কোম্পানির পরিচালনা পরিষদের সদস্যদের জরিমানা করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর মধ্যে কোম্পানির এমডিও রয়েছেন। তবে এ কোম্পানিগুলোর স্বতন্ত্র পরিচালকদের জরিমানা করা হয়নি।
মঙ্গলবার বিএসইসির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে নিয়ন্ত্রক সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
পুঁজিবাজারের তালিকাভুক্ত কাশেম টেক্সটাইল মিলস, কাশেম সিল্ক মিলস, এক্সেলসিওর সু, বীচ হ্যাচারি ও হিল প্লানটেশন কোম্পানির এমডি ও পরিচালকদের জরিমান করেছে এসইসি। তবে এ প্রতিষ্ঠানগুলোর স্বতন্ত্র পরিচালকদের জরিমানা গুনতে হবে না।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কাশেম টেক্সটাইল মিলস কোম্পানি কর্তৃপক্ষ ২০১৩-১৪ অর্থবছরের ও ২০১৪-১৫ অর্থবছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দিতে ব্যর্থ হয়েছে। যে কারণে কোম্পানিটির স্বতন্ত্র পরিচালক ছাড়া ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।
কাশেম সিল্ক মিলস কোম্পানি কর্তৃপক্ষ ২০১৩-১৪ অর্থবছরের ও ২০১৪-১৫ অর্থবছরের প্রথম ২ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে। এ জন্য প্রতিষ্ঠাটির স্বতন্ত্র পরিচালক ছাড়া ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।
এক্সেলসিওর-সু কর্তৃপক্ষ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষে প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে। যে কারণে কোম্পানিটির স্বতন্ত্র পরিচালক ছাড়া ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।
একইসঙ্গে বীচ হ্যাচারি কোম্পানি কর্তৃপক্ষ ২০১৪ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরের এবং ২০১৫ সালের প্রথম ২ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে। যে কারণে কোম্পানিটির স্বতন্ত্র পরিচালক ছাড়া ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে ১ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।
অপরদিকে হিল প্লানটেশন কোম্পানি কর্তৃপক্ষ ২০১৩-১৪ অর্থবছরের ও ২০১৪-১৫ অর্থবছরের প্রথম ৩ প্রান্তিকের আর্থিক প্রতিবেদন দাখিলে ব্যর্থ হয়েছে। যে কারণে কোম্পানিটির স্বতন্ত্র পরিচালক ছাড়া ব্যবস্থাপনা পরিচালকসহ প্রত্যেক পরিচালককে ২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 3 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ