সর্বক্ষেত্রে বাংলা প্রচলনে ব্যর্থ সরকার : জাতীয় পার্টি

প্রকাশিত: 8:27 AM, February 22, 2016

সর্বক্ষেত্রে বাংলা প্রচলনে ব্যর্থ সরকার : জাতীয় পার্টি

প্রান্ত ডেস্ক:সর্বোচ্চ আদালতের নির্দেশনা থাকা স্বত্বেও রাষ্ট্রের সর্বক্ষেত্রে বাংলা প্রচলনে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছে জাতীয় পার্টি (জাপা)। রবিবার বিকেলে রাজধানীর কাকরাইলস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর জাতীয় পার্টি আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভায় জাপা নেতৃবৃন্দ এ মন্তব্য করেন।
নেতারা বলেন, ২১ ফেব্রুয়ারি আসলেই আমরা একুশের চেতনার কথা বলি, শহীদদের বেদীতে ফুল দেই। কিন্তু সারাবছর শহীদ মিনার সুরক্ষার জন্য কোনো পদক্ষেপ গ্রহণ করি না। নেতারা অভিযোগ করে বলেন, বিভিন্ন রেডিও এবং টেলিভিশনে নাটক ও বিজ্ঞাপনের নামে বাংলা ভাষাকে বিকৃতভাবে উপস্থাপন করা হচ্ছে। সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় এগুলো দেখেও না দেখার ভান করছে। তারা বলেন, সরকারি-বেসরকারি অফিস, ব্যাংক, বীমায় বাংলার পরিবর্তে ইংরেজি ভাষার জয় জয়কার। সর্বোচ্চ আদালতের নির্দেশনা থাকা সত্ত্বেও রাষ্ট্রের সর্বক্ষেত্রে বাংলা প্রচলনে সরকার ব্যর্থ হয়েছে।
ঢাকা মহানগর জাতীয় পার্টির সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, নগরের সাধারণ সম্পাদক জহিরুল আলম রুবেল, নগর নেতা মীর আজগর আলী, হাজী ফারুক আহমেদ, আকতার দেওয়ান, খোরশেদ আলম খুশু, শেখ মাসুক রহমান, সুজন দে, মাহবুবুর রহমান খসরু, জাহাঙ্গীর আলম প্রমুখ। ফোকাস বাংলা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 10 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ