মন্ত্রী ব্যর্থ, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান স্বতন্ত্র সাংসদ

প্রকাশিত: 6:03 AM, February 17, 2016

মন্ত্রী ব্যর্থ, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চান স্বতন্ত্র সাংসদ

094846Mir-Kasem-Ali-(3)প্রান্ত ডেস্ক:গাড়ি নিয়ে স্বাক্ষর জালিয়াতির বিরুদ্ধে মন্ত্রী ব্যবস্থা নিতে ব্যর্থ হওয়ায় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়েছেন পিরোজপুর-৩ আসনের স্বতন্ত্র সাংসদ রুস্তম আলী ফরাজী।
ক্যাপিটাল ড্রেজিং প্রকল্পের নামে গাড়ি ক্রয়সংক্রান্ত জালিয়াতির ঘটনা উল্লেখ করে সংশ্লিষ্ট মন্ত্রীর নাম উল্লেখ না প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি।
মঙ্গলবার বিকেলে দশম জাতীয় সংসদের নবম অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এ বিষয়ে প্রতিকার দাবি করেন স্বতন্ত্র এই সাংসদ।
রুস্তম আলী ফরাজী বলেন, মাবিয়ারা স্বর্ণ পদক নিয়ে এসে সুনাম অর্জন করছেন, একই সঙ্গে আবার কেউ কেউ নিজ দেশের সুনাম নষ্ট করছে।
জালিয়াতির প্রেক্ষাপট তুলে ধরে তিনি বলেন, ক্যাপিটাল ড্রেজিং প্রকল্পের নামে চার কোটি ব্যয়ে দুটি গাড়ি ক্রয় করা হয়েছিল। প্রকল্পের কাজে ব্যবহারের জন্য গাড়ি দুটি আনা হলেও তা না করে রাষ্ট্রপতির প্রিন্সিপাল সেক্রেটারির (পিএস) স্বাক্ষর জাল করে বলা হলো গাড়ি দুটি রাষ্ট্রপতির পিএসকে দেওয়া হয়েছে। অথচ এমন তথ্য সঠিক নয়। কারণ তিনি গাড়ি দুটি গায়েব হয়ে গেছে।
স্বতন্ত্র এই সাংসদ বলেন, এ অনিয়মের সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলেছিলেন সংশ্লিষ্ট মন্ত্রী। কিন্তু আজো এ বিষয়ে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।
স্পিকারের দৃষ্টি আকর্ষণ করে তিনি এ ব্যাপারে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়ে বলেন, এ ধরনের কাজ চলতে পারে না। এটা সংসদের জানার অধিকার রয়েছে। যারা এ প্রতারণার সঙ্গে জড়িত, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে, তা সংসদকে জানানোর আহ্বান জানাচ্ছি। আর যেহেতু সংশ্লিষ্ট মন্ত্রী ফেল তাই, প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 9 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ