সারা দেশে মান্না স্মরণ

প্রকাশিত: 8:02 AM, February 16, 2016

সারা দেশে মান্না স্মরণ

index_116823আগামীকাল ১৭ ফেব্রুয়ারি চিত্রনায়ক মান্নার অষ্টম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে মান্না ফাউন্ডেশনের উদ্যোগে সারা দেশে মিলাদ মাহফিল ও কোরান খতমের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
১৯৬৪ সালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গায় জন্মগ্রহণ করেন চিত্রনায়ক মান্না। তার আসল নাম এস. এম. আসলাম তালুকদার। ১৯৮৪ সালে এফডিসি আয়োজিত ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের মাধ্যমে চলচ্চিত্র জগতে আসেন তিনি। এরপর থেকে একের পর এক চলচ্চিত্রে অভিনয় করে নিজেকে সেরা নায়ক হিসেবে প্রতিষ্ঠিত করেন
মান্না মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্বরত ছিলেন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র তওবা (১৯৮৪)। জীবদ্দশায় মান্না প্রায় তিন শতাধিক ছবিতে অভিনয় করেছেন। জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্ত এই নায়ক একজন সফল প্রযোজকও। তার প্রথম আভিনীত ছবি তওবা(১৯৮৪)।
মান্না অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে- ‘সিপাহী’, ‘যন্ত্রনা’, ‘অমর’, ‘পাগলী’, ‘দাঙ্গা’, ‘জনতার বাদশ ‘, ‘লাল বাদশা’, ‘আম্মাজান’, ‘দেশ দরদী’, ‘অন্ধ আইন’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘অবুঝ শিশু’, ‘মায়ের মর্যাদা’, ‘মা বাবার স্বপ্ন’সহ আরো অনেক।
উল্লেখ্য, ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মান্না মৃত্যুবরণ করেন। টাঙ্গাইলে নিজ গ্রাম তাকে সমাহিত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 14 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ