সিলেটে মাহফুজ আনামের বিরুদ্ধে শতকোটি টাকার দুটি মানহানি মামলা

প্রকাশিত: 10:25 AM, February 14, 2016

সিলেটে মাহফুজ আনামের বিরুদ্ধে শতকোটি টাকার দুটি মানহানি মামলা

ffffffffftপ্রান্তডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মানহানিকর সংবাদ প্রকাশের অভিযোগে সিলেটে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে ১০০ কোটি টাকার দুটি মানহানি মামলা দায়ের করা হয়েছে।
সিলেট মহাগর ছাত্রলীগের সাবেক সভাপতি রাহাত তরফদার ও বর্তমান সভাপতি আবদুল বাসিত রুম্মান পৃথকভাবে ১০০ কোটি টাকার এ মামলা দুটি দায়ের করেন।
রোববার সকালে সিলেট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুজ্জামান হিরোর আদালতে মামলা দুটি দায়ের করা হয়।
একটি মামলার বাদী আবদুল বাসিত রুম্মানের আইনজীবী হুমায়ুন কবীর বাবুল জানান, আদালত মামলা আমলে নিয়ে ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের উপর সমন জারি করেছেন।
এর আগে গত ৬ ফেব্রুয়ারি বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘এটিএন নিউজ’-এর একটি টক শোতে অংশ নিয়ে মাহফুজ আনাম সংবাদ প্রকাশের ব্যাপারে তাঁর ভুল স্বীকার করেন। এর পরই বিষয়টি নিয়ে নানা আলোচনা-সমালোচনা শুরু হয়।
এরই মধ্যে গত ৯ ফেব্রুয়ারি লক্ষ্মীপুরের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালতে জেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মাহমুদুন্নবী সোহেল ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করেন।
এ ছাড়া ১১ ফেব্রুয়ারি মাহফুজ আনামের বিরুদ্ধে শেখ হাসিনার বিষয়ে মিথ্যা ও বিকৃত তথ্য প্রকাশের জন্য রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে ঢাকায় আরেকটি মামলা করা হয়েছে। মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তীর আদালতে এ মামলা করেন ঢাকা আইনজীবী সমিতির এক সদস্য।
ঐদিনই কক্সবাজার ও গোপালগঞ্জের আদালতে এমন অভিযোগে পৃথক দুটি মামলা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 15 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ