সন্ত্রাস দমনে সার্কভুক্ত দেশ এক সঙ্গে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: 9:09 AM, February 14, 2016

সন্ত্রাস দমনে সার্কভুক্ত দেশ এক সঙ্গে: স্বরাষ্ট্রমন্ত্রী

109524_untitled_111282প্রান্ত ডেস্ক:সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সার্কভুক্ত দেশগুলো এক সঙ্গে কাজ করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
রোববার মিরপুর পুলিশ স্টাফ কলেজে সার্ক ট্রেনিং কোর্সের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সার্কভুক্ত দেশগুলো এক সঙ্গে কাজ করবে। এ জন্য সরকার নানা পদক্ষেপও নিয়েছে। সরকার বন্ধু প্রতীম ওইসব দেশের সঙ্গে কাজ করে যাচ্ছে।
তিনি বলেন, সার্কভূক্ত দেশগুলোতে মানুষের নিরাপত্তা নিশ্চিতকল্পে অনেকদিন ধরে কাজ করছে বাংলাদেশ। তার সুফল এরইমধ্যে অনেক দেশই পাচ্ছে। সন্ত্রাসীদের গ্রেফতার, তাদের তালিকা তৈরি করা, দেশগুলোতে কীভাবে সাধারণ মানুষ নিরাপদে থাকতে পারে, সন্ত্রাস-জঙ্গিবাদের মদদ কারা দিচ্ছে ইত্যাদি বিষয় নিয়ে বিভিন্ন সময় কাজ হয়েছে।
মন্ত্রী বলেন, এই প্রশিক্ষণের মাধ্যমে একদল পুলিশকে দক্ষ করা হবে। এতে সার্কভুক্ত দেশগুলোর কার কার করনীয় কী তা উঠে আসবে। একই সঙ্গে এখানে যারা কাজ করবেন তাদের আরো অনেক বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। প্রতিটি প্রশিক্ষণ বিভিন্ন মেয়াদে করা হয়েছে। যা অব্যাহত থাকবে। সন্ত্রাস ও জঙ্গিবাদের ব্যাপারে এরইমধ্যে সার্কভুক্ত রাষ্ট্র প্রধান থেকে বিভিন্ন পর্যায়ে আলোচনাও হয়েছে।
পরে মন্ত্রী প্রশিক্ষণস্থান ঘুরে দেখেন ও প্রশিক্ষণার্থীদের সঙ্গে কথা বলেন। এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজি) একেএম শহীদুল হকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ