বিচারপতিদের নিয়মনীতি মেনে চলার আহ্বান:প্রধান বিচারপতি

প্রকাশিত: 10:31 AM, February 10, 2016

বিচারপতিদের নিয়মনীতি মেনে চলার আহ্বান:প্রধান বিচারপতি

hপ্রান্তেডস্ক:রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা নেয়ার ক্ষেত্রে অবসরপ্রাপ্ত ও বর্তমান বিচারপতিদের নিয়মনীতি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।
আজ বুধবার সকালে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মীর কাসেম আলীর আপিল শুনানির সময় প্রধান বিচারপতি এ আহ্বান জানান।
সকালে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগে মীর কাসেম আলীর দ্বিতীয় দিনের আপিলে তার পক্ষে শুনানির জন্য দাঁড়ান সম্প্রতি হাইকোর্ট থেকে অবসরে যাওয়া বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী। তিনি অবসর-পরবর্তী ছুটিতে (পিআরএল) রয়েছেন।
হাইকোর্টের এ বিচারপতি এখনো সরকারি সব সুযোগ-সুবিধা ভোগ করছেন। থাকছেন সরকারি বাড়িতেই। এ অবস্থায় নজরুল ইসলাম চৌধুরী মীর কাসেম আলীর পক্ষে শুনানির জন্য দাঁড়ালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, রাষ্ট্রীয় সুযোগ-সুবিধা নেয়া অবস্থায় অবসরপ্রাপ্ত ও বর্তমান বিচারপতিদের আদালতের প্রথা ও নিয়মকানুন মেনে চলা উচিত।
এছাড়া সম্প্রতি আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক প্রায় প্রতিদিনই গণমাধ্যমের কাছে নানা বক্তব্য দিচ্ছেন। তিনি সরাসরি প্রধান বিচারপতির পদত্যাগও চেয়েছেন। এতে জনগণের কাছে বিচার বিভাগের অবস্থান ক্ষুণ্ন হচ্ছে বলে মনে করেন সংশ্লিষ্টরা। প্রধান বিচারপতি তাঁর এই আহ্বানে সে দিকেও ইঙ্গিত করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 9 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ