লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও আইসিটি আইনে মামলা

প্রকাশিত: 8:46 AM, February 9, 2016

লতিফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ ও আইসিটি আইনে মামলা

gপ্রান্তডেস্ক:বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগ এনে চট্টগ্রামের সরকার দলীয় সংসদ সদস্য এমএ লতিফের বিরুদ্ধে এবার রাষ্ট্রদ্রোহ এবং তথ্যপ্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারায় দুটি মামলা করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালতে মামলা দুটি দায়ের করা হয়।
রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলার বাদী হলেন- চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম বেলায়েত হোসেন বাদী। অপরদিকে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি করেন যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা সাইফুদ্দিন আহমেদ রবি।
চট্টগ্রাম আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, মামলা দুটি আদেশের জন্য অপেক্ষমাণ রেখেছেন আদালত।
মঙ্গলবার ৫৭ ধারায় করা মামলায় বাদীপক্ষের আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী জানিয়েছেন আদালত মামলাটি গ্রহণ করেছেন। এ বিষয়ে পরে আদেশ দেয়া হবে।
এছাড়া রাষ্ট্রদ্রোহ মামলায় বাদীপক্ষের আইনজীবী রনি কুমার দে জানান, বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অভিযোগে সংসদ সদস্য এম এ লতিফের বিরুদ্ধে ১২৪/এ ধারায় রাষ্ট্রদ্রোহের একটি মামলা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করেছেন। এ বিষয়ে পরে আদেশ দেবেন আদালত।
বঙ্গবন্ধুর ছবি বিকৃতির অপরাধে এম এ লতিফের বিরুদ্ধে এর আগে আরও দুটি মামলা হয়েছে।
গত ৩০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরকে কেন্দ্র করে চট্টগ্রাম-১১ আসনের (বন্দর, হালিশহর ও পতেঙ্গা) সাংসদ এম এ লতিফ বন্দরনগরীর বিভিন্ন স্থানে ফেস্টুন লাগান। বঙ্গবন্ধুর প্রতিকৃতির মুখমণ্ডলের সঙ্গে লতিফের নিজের শরীর জুড়ে দিয়ে তৈরি করা হয় ওইসব ফেস্টুন। এরপরই এ নিয়ে সরকার দলসহ সব মহলে শুরু হয় ব্যাপক সমালোচনা।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ