রেলের ভাড়া বৃদ্ধির সুপারিশের প্রতিবাদে সিলেটে অবস্থান কর্মসূচি

প্রকাশিত: 11:55 AM, February 8, 2016

রেলের ভাড়া বৃদ্ধির সুপারিশের প্রতিবাদে সিলেটে অবস্থান কর্মসূচি

hপ্রান্তডেস্ক: রেলের ভাড়া বৃদ্ধির সুপারিশের প্রতিবাদে বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার উদ্যোগে সোমবার দুপুর সাড়ে ১২টায় সিলেট রেল স্টেশনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।
কেন্দ্র ঘোষিত এই বিক্ষোভ ও অবস্থান কর্মসূচির পূর্বে একটি মিছিল সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হয়ে জিন্দাবাজার-সিটি পয়েন্ট-পুরান পুল হয়ে রেল স্টেশনে গিয়ে সমাবেশে মিলিত হয়।
বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার সদস্য জেলার সদস্য এডভোকেট হুমায়ুন রশীদ সোয়েবের সভাপতিত্বে এবং অনীক ধরের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টি সিলেট জেলার সদস্য সুশান্ত সিনহা, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার সাংগঠনিক সম্পাদক সাজেদুল ইসলাম সাইদুল, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র সিলেট জেলার সংগঠক ইশরাত রাহী রিশতা, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর শাখার সাধারণ সম্পাদক রুবাইয়াৎ আহমেদ, শাবিপ্রবি শাখার সাধারণ সম্পাদক প্রসেনজিৎ রুদ্র প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, রেলখাতে লোকসান কমানো ও যাত্রীসেবা মান বাড়ানোর নামে রেলের ভাড়া বৃদ্ধির যে সুপারিশ করা হয়েছে তা অযৌক্তিক। এ রকমভাবে ২০১২ সালেও যাত্রীসেবা মান বাড়ানোর নামে রেলের ভাড়া বাড়ানো হয়েছিল। তখন যুক্তি করা হয়েছিল যে, রেলের বার্ষিক ৮’শ কোটি টাকার লোকসান রোধ এবং যাত্রী সেবার মান বৃদ্ধি করা হবে। কিন্তু গত ৪ বছরের বাস্তব চিত্র হলো রেলের যাত্রী সেবার মান যেমন কমেছে তার সাথে সাথে বাৎসরিক লোকসানের পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ৯’শ কোটি টাকা। ফলে যাত্রী ভাড়া বৃদ্ধি করে রেলের আধুনিকায়ন কিংবা সম্প্রসারণ অথবা লোকসান কোনটার ই সমাধান সম্ভব নয়। –

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 12 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ