জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ আজ শুরু

প্রকাশিত: 5:37 AM, February 4, 2016

জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ আজ শুরু

109524_untitled_111282প্রান্ত ডেস্ক:জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ ২০১৬ আজ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে। এবারের প্রতিপাদ্য মানসম্মত শিক্ষা, জাতির প্রতিজ্ঞা। প্রাথমিক শিক্ষার ক্ষেত্রে অসমান্য অবদান, খেলাধুলা, সঙ্গীত, বিদ্যালয় পরিচালনা, প্রাথমিক সমাপনী পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী প্রতিষ্ঠান, ব্যক্তি এবং ছাত্র-ছাত্রীকে সম্মানিত করা জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের অন্যতম প্রধান উদ্দেশ্যে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষা সপ্তাহের উদ্বোধন করবেন। সকাল সাড়ে ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
শিক্ষা সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক পৃথক বাণী দিয়েছেন। রাষ্ট্রপতি তার দেয়া বাণীতে বলেন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষে মানসম্মত জীবমুখী শিক্ষার বিকল্প নেই। প্রধানমন্ত্রী তার দেয়া বানীতে বলেন, একবিংশ শতাব্দির চ্যালেঞ্জ মোকাবিলার লক্ষ্যে সুশিক্ষিত ও দক্ষ জনশক্তি গড়ে তুলতে আমাদের সরকার দেশের শিক্ষাখাত বিশেষ করে প্রাথমিক শিক্ষার ওপর গুরুত্বারোপ করছে। ইতিমধ্যে প্রাথমিক বিদ্যালয়ে গমনোপযোগী প্রায় শতভাগ শিশুর ভর্তি নিশ্চিত করা হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যেগে ৪-১০ ফেব্রুয়ারি জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 8 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ