নববর্ষে যৌন হয়রানি: কামালের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

প্রকাশিত: 10:06 AM, January 31, 2016

নববর্ষে যৌন হয়রানি: কামালের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

109524_untitled_111282প্রান্ত ডেস্ক:পয়লা বৈশাখের অনুষ্ঠানে নারীদের যৌন হেনস্তার অভিযোগে গ্রেপ্তার কামাল নামের এক ব্যক্তি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিচ্ছেন।
রোববার দুপুরে ঢাকার মুখ্য মহানগর হাকিম নুরু মিয়ার আদালতে কামালের জবানবন্দি শুরু হয়।
এর আগে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) দীপক চন্দ্র দাশ আসামি কামালকে দুদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। ওই সময় কামাল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে চান। পরে তদন্ত কর্মকর্তা স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করার জন্য আবেদন করেন।
ওই আবেদনের পরিপ্রেক্ষিতে নুরু মিয়ার আদালতে কামাল স্বীকারোক্তি দেওয়া শুরু করেন।
রাজধানীর চকবাজার এলাকা থেকে গত বুধবার রাতে মো. কামাল (৩৪) নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর দক্ষিণের ডিবি পুলিশ।
গত বছরের ১৪ এপ্রিল সন্ধ্যায় বাংলা নববর্ষের উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিসংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানের ফটকে ভিড়ের মধ্যে একদল যুবক নারীদের ওপর চড়াও হন।
প্রথমে পুলিশ ঘটনাটি এড়াতে চাইলেও বিভিন্ন ছাত্র ও নাগরিক সংগঠনের দাবির মুখে এবং উচ্চ আদালতের নির্দেশে মামলা ও তদন্তের উদ্যোগ নিয়েছিল।
এরপর ১৭ মে ক্লোজড সার্কিট ক্যামেরার ছবি দেখে আট নিপীড়ককে চিহ্নিত করার কথা জানিয়েছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তাঁদের ধরিয়ে দিতে এক লাখ টাকা পুরস্কারও ঘোষণা দেন তিনি।
এর আগে ১৫ এপ্রিল শাহবাগ থানার উপপরিদর্শক আবুল কালাম আজাদ যৌন হয়রানির ঘটনায় মামলাটি দায়ের করেন।

সংবাদটি শেয়ার করুন

এই সংবাদটি 11 বার পঠিত হয়েছে

এ সংক্রান্ত আরও সংবাদ